ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

৬০ লাখ টাকার বিল বকেয়া, চমেকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
প্রকাশ: সোমবার, ২৪ জুন, ২০২৪, ৫:৩৪ পিএম  (ভিজিট : ৬৫৬)
বিপুল বিল বকেয়া থাকায় চট্টগ্রাম মেডিকেল কলেজ ও রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান কার্যালয়ে সিআরবির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে পিডিবি। সোমবার (২৪ জুন) সকাল ১১টার পর পিডিবির পৃথক দুটি টিম সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এরপর মেডিকেল কলেজ ও সিআরবিতে দুর্ভোগে পড়েন শিক্ষার্থী ও কর্মকর্তারা। 

সোমবার বিকেল সাড়ে চারটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত চমেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। বিল পরিশোধের আশ্বাসের পর সিআরবিতে ফের সংযোগ দেয়া হয়েছে। পিডিবি বলছে, বিল প্রদান করলে বা বিল প্রদানের আশ্বাস পেলে চমেকেও সংযোগ প্রদান করা হবে।

পিডিবি জানায়, ৬০ লাখ টাকা বিদ্যুৎ বিল বিল বকেয়া আছে চমেকে। এসব বিল আদায়ে আজ (সোমবার) সকাল ১১টার দিকে চমেকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে পিডিবির টিম। রোগীদের দুরবস্থা বিবেচনা করে চমেক হাসপাতালের সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি।  

পিডিবি চট্টগ্রাম কার্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আকবর হোসেন সময়ের আলোকে বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে বিপুল বিল বকেয়া আছে। এর মধ্যে ৬০ লাখ টাকা বকেয়া আছে মেডিকেল কলেজে। বিল আদায়ের জন্য সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিশেষ বিবেচনায় হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি।  

পিডিবির কর্মকর্তারা জানান, হাসপাতাল ও কলেজের জন্য পৃথক দুটো মিটার রয়েছে। কলেজে ৬০ লাখ টাকার মতো বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিল পরিশোধে নিয়মিত নোটিশ-চিঠি দেয়া হচ্ছে। কিন্তু বিল পরিশোধ করা হয়নি। বিল পরিশোধ করা হলে আবার সংযোগ প্রদান করা হবে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল তসলিম উদ্দিন বলেন, হাসপাতাল ও কলেজের মিটার আলাদা। রোগীদের কথা বিবেচনায় নিয়ে হাসপাতালের সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি। আর কলেজের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় আজ (সোমবার) সকালে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। 

এদিকে সোমবার সকালে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান কার্যালয় সিআরবিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। ২ কোটি ১২ লাখ টাকা বকেয়া থাকায় সিআরবির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয় বলে পিডিবির কর্মকর্তারা জানিয়েছেন। 

প্রসঙ্গত, গত ১৯ মে রেলওয়ের পূর্বাঞ্চলের সিআরবি ও পাহাড়তলী অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। পরে রেলওয়ে কর্তৃপক্ষ বিল পরিশোধের আশ্বাস দিলে ওইদিন বিকেলে ফের বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।  

এ ব্যাপারে পিডিবির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আকবর হোসেন বলেন, সিআরবি ভবনে বিপুল বিদ্যুৎ বিল বকেয়া আছে। বকেয়ার পরিমাণ ২ কোটি ১২ লাখ টাকা। তবে বিল পরিশোধের নিশ্চয়তা পাওয়ার পর আজ (সোমবার) বিকেল ৩টার দিকে বিদ্যুৎ সংযোগ দেয়া হয় সিআরবিতে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  চট্টগ্রাম মেডিকেল কলেজ   সিআরবি   বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close