ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুড়িগ্রামে তিস্তা নদীতে নৌকা ডুবি, এখনো নিখোঁজ ৬
প্রকাশ: শুক্রবার, ২১ জুন, ২০২৪, ১১:৪৪ পিএম  (ভিজিট : ৩৩৬)
কুড়িগ্রামের উলিপুর উপজেলার বজরা ইউনিয়নে তিস্তা নদীতে তীব্র স্রোতে ও বাতাসের প্রবলতায় নৌকা ডুবির ঘটনায় এখনো ৬ জন নিখোঁজ রয়েছে বলে স্বজনরা জানান। গত দুদিন ধরে নিখোঁজ ৬ জনকে উদ্ধারে স্থানীয় ফায়ারসার্ভিস ও রংপুর থেকে আগত ডুবুরির দল দিনভর চেষ্টা করে তাদের সন্ধান পাননি।

শুক্রবার (২১ জুন) তৃতীয় দিনের মত সকাল সাড়ে ১০টা থেকে নিখোঁজদের স্বজনদের সামনে থেকে নদীতে নৌকা নিয়ে খুঁজতে বের হন ডুবুরির এ তল্লাসী দল। এসময় উপস্থিত একই পরিবারের নিখোঁজ হওয়া আনিছুরের বাবা ও আরো পরিবারের লোকজন কান্নায় ভেঙে পড়েন।শোকের মাতম এখন তাদের ঘরে। নদী তীরে স্বজনদের আহাজারি দেখা যায়।

এসময় নিখোঁজ আনিছুরের বাবা চাঁদ মিয়া কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার ছেলে আনিছুর ঢাকায় গার্মেন্টেসে কাজ করত। সংসারের একমাত্র উপার্জন করার মত ছেলে ছিল। এখন আমাদের ছেলে, ছেলের স্ত্রী ও দুই নাতনি নিখোঁজ হয়ে গেল। গত তিনদিন ধরে ডুবুরি ভাইয়েরা যে কি করল জানিনা। আমরা ডিসি স্যারকে অনরোধ করি জীবিত তো পাবনা মৃত মরদেহগুলো এনে দিক। একনজর আমরা দেখব। 

প্রসঙ্গত, বুধবার (১৯ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় ২৫ জন যাত্রী নিয়ে রংপুরের কাউনিয়া উপজেলার সাপটানা এলাকায় বিয়ে খেতে গিয়ে নৌকাডুবির ঘটনায় নিখোঁজের ঘটনাটি ঘটে। এতে স্থানীয়দের সহায়তায় ১৮ জন সাঁতরিয়ে তীরে এসে পৌঁছালেও নিখোঁজ হন একই পরিবারের শিশুসহ ৭ জন। পরে ঘটনার দিনই রাতে আয়শা সিদ্দিকা নামে আড়াই বছরের একটি শিশুর মরদেহ উদ্ধার করা গেলেও এখনও নিখোঁজ রয়েছে ওই ৬ জন। 

কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের সিনিয়র কর্মকর্তা কামরুল ইসলাম জানান, গত তিনদিন ধরে বৈরি আবহাওয়ায় ডিঙি নৌকায় করে ২৫ জন যাত্রী নিয়ে রংপুরের কাউনিয়া উপজেলার সাপাটানা এলাকায় যাওয়ার সময় নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ৬ জনকে তল্লাসি করা হচ্ছে। ইতিমধ্যে একজন শিশুর মরদেহ উদ্ধার করা হলেও বাকি ৬ জন এখনো নিখোঁজ। 

তাদের আজ তৃতীয় দিনেও উদ্ধারের সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি। রংপুর থেকে ৬ জন ডুবুরি এবং কুড়িগ্রাম থেকে ৫ জন সাহায্যকারীসহ মোট ১১ জন উদ্ধার কাজ পরিচালনা করছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close