ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সুনামগঞ্জে বড় বন্যার শঙ্কা, পানিবন্দি লক্ষাধিক মানুষ
প্রকাশ: মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ১২:২৯ পিএম  (ভিজিট : ১৪৫৬)
ঈদের দিন বৃষ্টিপাত না হলেও আজ (মঙ্গলবার) সকাল থেকে বৃষ্টিপাত হওয়ায় ও উজানের পাহাড়ি ঢলে নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে সুনামগঞ্জে বন্যা দেখা দিয়েছে। বড় বন্যার আশঙ্কা দেখাও দিয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে লক্ষাধিক মানুষ। বন্যার্তদের জন্য সুনামগঞ্জ সদরে ৬৮টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। 

সুনামগঞ্জের পৌর শহরে রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। নতুন পাড়া, হাজী পাড়া, জামতলা, উকিল পাড়া, মধ্যবাজার, হাছন নগর, ষোলঘর প্রতিটি বাসা বাড়িতে পানি প্রবেশ করেছে। এত দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। মধ্যনগর তাহির পুর, সুনামগঞ্জ সদর, ছাতক, দোয়ারাবাজার, বিষব্বরপুরে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। 

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার জানান, ছাতকে সুরমা নদীর পানি বিপদ সীমার ১৪৭ সেন্টিমিটার উপর দিয়ে, সুনামগঞ্জে সুরমা নদীর পানি ৬৭ সেন্টিমিটার, শক্তিয়ার খলায় সুরমা নদীর পানি ৪৩ সেন্টিমিটার বিপদসীমার উপর দিয়ে উপবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জের লাউড়েরগড় পয়েন্টে ১৫৯ মি.মি, ছাতকে ৯৫ মি.মি, সুনামগঞ্জ পৌর শহরে ৬৮ মি.মি এবং দিরাইয়ে ৬৬ মি.মি বৃষ্টিপাত হয়েছে।

সুনামগঞ্জ জেলা সদরের সাথে ছাতক তাহিরপুর দোয়ারাবাজার, বিসেম্বর পুরের উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে। 

জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী জানান, বনবাসী মানুষের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। পর্যাপ্ত ত্রাণ সামগ্রীও রয়েছে। এছাড়াও অতিরিক্ত ত্রাণ সামগ্রীর জন্য আমরা মন্ত্রণালয়ে যোগাযোগ করছি।

সময়ের আলো/আরআইৎ


আরও সংবাদ   বিষয়:  বন্যার শঙ্কা   পাহাড়ি ঢল   পানিবন্দি মানুষ   সুনামগঞ্জ-সিলেট  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close