ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঈদের দ্বিতীয় দিনেও চলছে পশু কুরবানি
প্রকাশ: মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ১০:৪১ এএম  (ভিজিট : ৬১৪)
ঈদুল আজহার দ্বিতীয় দিনেও ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় পশু কুরবানি করছেন ধর্মপ্রাণ মুসলমানরা। মঙ্গলবার (১৮ জুন) ফজরের নামাজ পরপরই রাজধানীর বিভিন্ন এলাকায় পশু কুরবানি শুরু হয়।

আজ সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঈদের দ্বিতীয় দিন সকালে পশু কুরবানি দিচ্ছেন অনেকে। কেউ কেউ পারিবারিক ঐতিহ্যের কারণে, আবার অনেকে ঈদের দিন কসাই না পাওয়ায় কুরবানি করতে পারেননি। তাই দ্বিতীয় দিনে কুরবানি দিচ্ছেন তারা। পাড়া-মহল্লার অলিগলি, বাসার নিচের গ্যারেজে, প্রধান সড়কে পছন্দের গরু, মহিষ, খাসি, ভেড়া কুরবানি করছেন সামর্থ্যবান মুসলমানরা।

ইসলামের শরীয়ত মতে, কুরবানির পশু জবাই করার সময় থাকে তিন দিন। হিজরি জিলহজ মাসের ১০, ১১ ও ১২ তারিখ সামর্থ্য অনুযায়ী কুরবানি করা যায়। ফলে কোনো কারণে ঈদের দিন কুরবানি করা সম্ভব না হলে, ঈদের পরের দুদিন পশু কুরবানি করা যায়।

এদিকে, ঈদুল আজহায় এখন পর্যন্ত সারাদেশে মোট ১ কোটি ৪ লাখ ৮ হাজার ৯১৮টি পশু কুরবানি হয়েছে। গত বছর কুরবানির এ সংখ্যা ছিল এক কোটি ৪১ হাজার ৮১২টি। গত বছরের তুলনায় এবার তিন লাখ ৬৭ হাজার ১০৬টি পশু বেশি কুরবানি হয়েছে। এ বছর সবচেয়ে বেশি পশু কুরবানি হয়েছে ঢাকা বিভাগে এবং সবচেয়ে কম ময়মনসিংহ বিভাগে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ঈদুল আজহা   কুরবানির ঈদ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close