ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দিনাজপুরে এশিয়ার সর্ববৃহৎ ঈদুল আজহার জামাত
প্রকাশ: সোমবার, ১৭ জুন, ২০২৪, ১০:৫০ এএম  (ভিজিট : ১৯৯৬)
দিনাজপুরে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে এশিয়ার সর্ববৃহৎ ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। ৩ লাখ মুসুল্লির অংশগ্রহণে সোমবার (১৭ জুন) সকাল সাড়ে ৮টায় দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ঈদগাহ ময়দানে এই ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়।

মাওলানা শামসুল ইসলাম কাসেমীর পরিচালনায় নামাজ শেষে খুৎবার পর দেশ, জাতির মুক্তি কামনা ও মুসলিম উম্মাহ’র শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

দেশ ও জাতির সুখ, শান্তি এবং সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন সুপ্রীম কোট আপিল বিভাগের বিচারপতি ইনায়েতুর রহিম, ঈদগাহ মিনারের রূপকার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা
প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদসহ দেশের বিভিন্ন জেলা ও দিনাজপুরের সর্বস্তরের মুসুল্লিগণ।

ঈদের নামাজের আগে শুভেচ্ছা বক্তব্যে হুইপ ইকবালুর রহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থায়নে এই দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মিনারটি নির্মিত হয়েছে। ভবিষ্যতে এটিকে আরও সুন্দর করার পরিকল্পনা রয়েছে। 

তিনি বলেন, উপমহাদেশের সবচেয়ে বড় এই ঈদগাহ ময়দানে এবার ঈদের নামাজে দিনাজপুর জেলাসহ বিভিন্ন জেলা-উপজেলার ৩ লাখ ধর্মপ্রাণ মুসুল্লি ঈদের নামাজ আদায় করেছেন। এবারেও ঈদ জামাতে ছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সিসি ক্যামেরা স্থাপনের পাশাপাশি গোয়েন্দা নজরদারি ব্যবস্থা ছিল। এছাড়াও মাঠের আশপাশে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসারসহ সব ধরনের আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনে নিরাপত্তা ব্যবস্থা থাকায় সন্তোষ প্রকাশ করেছেন মুসুল্লিরা।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close