ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সেন্টমার্টিন নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: কাদের
প্রকাশ: রবিবার, ১৬ জুন, ২০২৪, ২:২৬ পিএম  (ভিজিট : ৬১০)
সেন্টমার্টিন দখল হচ্ছে এসব তথ্য সঠিক নয়, এসব গুজব ছড়ানো হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সেন্টমার্টিনে যে গুলির ঘটনা ঘটেছে, সেটা করেছে আরাকান আর্মি। মিয়ানমারের রাষ্ট্রীয় বাহিনী সেটা করেনি। 

রোববার (১৬ জুন) রাজধানীর ধানমন্ডিতে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সেন্টমার্টিনে খাদ্যবাহী জাহাজ নিয়মিত যাতায়াত করছে। আমরা আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান চাই। গায়ে পড়ে মিয়ানমারের সঙ্গে যুদ্ধ বাঁধানোর কোনো প্রয়োজন নেই বাংলাদেশের। 

তিনি বলেন, আমরা কারও সঙ্গে কখনও নতজানু আচরণ করিনি, করবো না। কয়েক দিন আগে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন। তাদেরকে ফিরিয়ে দেয়া হয়েছে। মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করছে বাংলাদেশ, আমরা সতর্ক অবস্থায় রয়েছি।

ওবায়দুল কাদের বলেন, সেন্টমার্টিন পরিস্থিতি নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়েছেন। পরিস্থিতি সম্পর্কে তার কোনো ধারণা নেই।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি যে ব্যর্থ দল, তা তাদের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি দেয়ার মধ্য দিয়ে প্রমাণ হয়। যারা মাঠে ছিলেন, তাদের মূল্যায়ন করা হয় না বিএনপিতে। কারণ দলটির মধ্যে গণতন্ত্র নেই।
 
কাদের আরও বলেন, কাউন্সিল ছাড়া দলীয় কাঠামোতে পরিবর্তন হয় না আওয়ামী লীগে। অথচ বিএনপিতে লন্ডনে বসে রিমোট কন্ট্রোলের মাধ্যমে কমিটি হয়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত   সেন্টমার্টিন   রাজনীতির উত্তাপম আওয়ামী লীগ-ওবায়দুল কাদের  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close