ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঈদের নামাজের জন্য প্রস্তুত পটুয়াখালীর কেন্দ্রীয় ঈদগাহ
প্রকাশ: রবিবার, ১৬ জুন, ২০২৪, ১:১৯ পিএম  (ভিজিট : ৩২০)
পটুয়াখালী পৌরসভা নিয়ন্ত্রিত কেন্দ্রীয় ঈদগাহে একসঙ্গে ১৫ হাজার মুসুল্লির ঈদ-উল-আজহার নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। প্যান্ডেল নির্মাণ ও সাজসজ্জাসহ ইতিমধ্যে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে পৌরসভা। মেয়র ও প্রশাসনের কর্মকর্তারা দফায় দফায় সকল কাজ তদারকি করছেন। 

পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ জানান, ঈদের দিন বৈরি আবহাওয়া থাকলেও মুসুল্লিরা যাতে নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারেন সেজন্য ঈদগাহের প্যান্ডেলের উপরে এবং চারপাশে ত্রিপল দেয়া হয়েছে। পর্যাপ্ত আলো, বাতাসের ব্যবস্থা রাখা হয়েছে। মুসুল্লিদের নিরাপত্তায় ঈদগাহের ভিতরে ও বাইরে বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। এবারে ঈদগাহে যাতে ১৫ হাজারের বেশি মানুষ একসঙ্গে নামাজ আদায় করতে পারেন সেজন্য ঈদগাহের বাইরেও প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। 

তিনি আরও জানান, মানুষ যাতে ঈদের দিনে যানজট মুক্ত ভাবে চলাচল করতে পারে সেজন্য বিভিন্ন রাস্তাকে ওয়ান ওয়ে করে দেয়া হচ্ছে। আনন্দ বিনোদনের জন্য বিভিন্ন ব্যবস্থা গ্রহণ এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। সর্বোপরি পটুয়াখালী পৌর শহরের মানুষ এবার ভালোভাবে ঈদ উদযাপন করতে পারবে। এছাড়া নির্দিষ্ট স্থানে পশু কুরবানি করাসহ দ্রুত বর্জ্য অপসারণের জন্য পৌরবাসীকে আহবান জানান তিনি।

এদিকে শহরের চরপাড়ায় জেলা প্রশাসক ঈদগাহ, মডেল মসজিদ এবং মির্জাগঞ্জ ইয়ার উদ্দিন খলিফার মাজার সংলগ্ন ঈদগাহে আরও তিনটি বড় জামাত অনুষ্ঠিত হবে। জেলার বিভিন্ন ঈদগাহে ৫১১টি এবং বিভিন্ন মসজিদে ১৭৪১টি ঈদের জামাত অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  ঈদের নামাজ আদায়   ঈদগাহ প্রস্তুত   পটুয়াখালী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close