ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কান্নায় ভেঙে পড়লেন দুই শিক্ষার্থীর বাবা
সড়কে নিহত চুয়েটের দুই শিক্ষার্থীর পরিবার পেল ২০ লাখ টাকা
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ১১:১৯ পিএম  (ভিজিট : ৮০৮)
সড়ক দুর্ঘটনায় নিহত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীর পরিবার পেল ২০ লাখ টাকা। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে নিহত দুই ছাত্র এবং আহত এক ছাত্রের পরিবারের কাছে চেক প্রদান করা হয়। আহত শিক্ষার্থীর পরিবার দুই লাখ টাকা সহায়তা পেয়েছেন। চেক হাতে নিয়ে নিহত দুই ছাত্রের বাবা কান্নায় ভেঙে পড়েন। 

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে নিহত ও আহত শিক্ষার্থীদের পরিবারের সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন বিআরটিএ’র সহকারী পরিচালক রায়হানা আক্তার উর্থী। 

অনুষ্ঠানে চুয়েটের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম বলেন, দুই ছাত্র নিহত ও একজন ছাত্র আহত হওয়ার ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসক তাৎক্ষণিক বৈঠক করেন। আমাদের শিক্ষার্থীরা বেশকিছু দাবি উত্থাপন করে। তিনি তাদের দাবিগুলো পূরণের অঙ্গিকার করে কথা রেখেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক জামাল উদ্দিন বলেন, আমাদের দুই শিক্ষার্থী নিহত ও একজন আহত হওয়ার ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসক যে পদক্ষেপ নিয়েছেন সেটি প্রশংসনীয়। 

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। একজন শিক্ষার্থী আহত হয়েছিলেন। আহত শিক্ষার্থী সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে এসেছেন। আগামী দুই মাসের মধ্যে চুয়েটের সড়কটি প্রশস্ত করণ করা হবে। নিহত দুই শিক্ষার্থী শান্ত সাহা ও তৌফিকুর রহমানের নামে এ সড়কের নামকরণ করার বিষয়ে প্রস্তাবনা পাঠাবো।  

এদিকে শিক্ষার্থী শান্ত সাহার বাবা কাজল সাহা চেক নিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। নিহত আরেক শিক্ষার্থী তৌফিক হোসেনের বাবা মোহাম্মদ দেলোয়ার হোসেনও কান্নায় ভেঙে পড়েন। তারা তাদের বক্তব্যে সার্বক্ষণিক খবরাখবর রাখায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানকে।  

শান্ত সাহার পিতা কাজল সাহা বলেন, আমার তৃতীয় সন্তান সে। আমাদের খুব আশা ছিল তাকে নিয়ে। কিন্তু হঠাৎ এমন পরিস্থিতিতে আমার পরিবার একেবারে ভেঙে পড়েছে। সৃষ্টিকর্তার সিদ্ধান্ত আমরা মেনে নিয়েছি। আমাদের একটা ইচ্ছে তৌফিক এবং শান্তর নামে চুয়েটে কোনো কিছুর যদি নামকরণ করা যায়, তাহলে আমরা কৃতজ্ঞ থাকতাম।

গত ২২ এপ্রিল মোটরসাইকেলে ঘুরতে বের হয়ে বাসের ধাক্কায় প্রাণ হারান চুয়েট পুরকৌশল বিভাগের দুই শিক্ষার্থী। ঘটনাস্থলে মারা যান চুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা এবং গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা যান একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌফিক হোসাইন। গুরুতর আহত হন পুরকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হিমু। হিমু এখন পুরোপুরি সুস্থ।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সড়ক দুর্ঘটনা   চুয়েট শিক্ষার্থী নিহত   আর্থিক সহায়তা   




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close