ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পঞ্চম গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের বিষয়ে সুখবর দিল এনটিআরসিএ
প্রকাশ: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪, ৮:৫৮ পিএম  (ভিজিট : ৬৬২)
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কর্মকর্তারা জানিয়েছেন, পঞ্চম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের চূড়ান্ত ফল তৈরি হয়ে গেলে যে কোনো সময়ে তা প্রকাশ করা হতে পারে।

তারা বলছেন, পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফল তৈরির কাজ একেবারে শেষ পর্যায়ে। কোনো ধরনের জটিলতাও নেই। সেক্ষেত্রে মঙ্গলবার (১১ জুন) রাতে কিংবা বুধ-বৃহস্পতিবার ফল প্রকাশ করা হতে পারে। অর্থাৎ, ঈদুল আজহার ছুটির আগেই ফল পাবেন প্রার্থীরা।

এনটিআরসিএর সংশ্লিষ্ট শাখার এক কর্মকর্তা নাম প্রকাশ না করে গণমাধ্যমকে বলেন, বুধ অথবা বৃহস্পতিবার পঞ্চম গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছিল। তবে ফল তৈরির কাজ শেষ হয়ে যাওয়ায় অতটা দেরি নাও হতে পারে। সেক্ষেত্রে আজ রাতেও ফল প্রকাশ হতে পারে।

গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এর মধ্যে স্কুল ও কলেজে পদ সংখ্যা ৪৩ হাজার ২৮৬টি। মাদরাসা ও কারিগরিতে ৫৩ হাজার ৪৫০ পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। গত ১৭ এপ্রিল থেকে গণবিজ্ঞপ্তিতে আবেদন শুরু হয়, শেষ হয় ২৩ মে। তবে এবার গণবিজ্ঞপ্তিতে শিক্ষক নিয়োগ পেতে আবেদন জমা পড়েছে মাত্র ২৩ হাজার ৯৩২ প্রার্থী। যাচাই-বাছাইয়ে তাদের মধ্যেও অনেকে বাদ পড়তে পারেন। সে হিসাবে আবেদন দাঁড়াতে পারে সাড়ে ২২ হাজার থেকে ২৩ হাজারের মধ্যে। অর্থাৎ, শূন্য থাকলেও প্রার্থী না থাকায় ৭৩ হাজারের বেশি পদ ফাঁকাই থাকবে।

সময়ের আলো/জেডআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close