ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন বরিশালের ৩২৭ গৃহহীন পরিবার
প্রকাশ: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪, ৬:৫৭ পিএম  (ভিজিট : ৩০০)
সবার জন্য আবাসন নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় বরিশালে আরও ৩২৭ ভূমি ও গৃহহীন পরিবার জমিসহ বিনামূল্যে ঘর পেয়েছে। 

মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে দেওয়া এসব ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। 

এ উপলক্ষে বরিশাল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে বরিশালের জেলা প্রশাসক, সদর উপজেলা চেয়ারম্যানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে অনুষ্ঠানে এসে উপকারভোগী পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

সুবিধাভোগীরা জানিয়েছেন, কোনো দিন ভাবতেও পারেননি নিজের জমি ও ঘর হবে। এখন জমিসহ এই ঘর পেয়ে সন্তানদের নিয়ে ভালো করে দিন কাটাতে পারবেন। অনেকেই আবার মাথা গোঁজার ঠাঁই হওয়ায় ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন। যারা উপহারের ঘর পেয়েছেন তাদের কেউ দৃষ্টি প্রতিবন্ধি, কেউ পঙ্গু কেউবা আবার নদী ভাঙ্গনে হারিয়েছেন সহয়সম্বল। কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন শেষে প্রধানমন্ত্রীর পক্ষে মাঠ প্রশাসনের কর্মকর্তারা উপকারভোগীদের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

জেলা প্রশাসক শহিদুল ইসলাম জানান, আসন্ন ঈদুল আজহার আগে শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে ঘর পেল অসহায় এসব পরিবার। এবারে বরিশালের সদর উপজেলার পাশাপাশি বানারীপাড়া, হিজলা, গৌরনদী ও আগৈলঝাড়া এই পাঁচ উপজেলায় দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন গৃহহীনদের মধ্যে ঘর বিতরণ করা হয়। যেখানে ৩২৭টি ঘর দেওয়া হয়েছে। এরপর সদর উপজেলায় ২১৩টি, বানারীপাড়ায় ২৪টি, গৌরনদীতে ৩২টি, হিজলায় ৩০টি, আগৈলঝাড়ায় ২৮টি ঘর রয়েছে। আর এর মধ্য দিয়ে বরিশাল জেলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী। 

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য–দেশের একজন মানুষও গৃহহীন-ভূমিহীন থাকবে না। এই উদ্যোগ বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের আওতায় বরিশাল জেলায় মোট বরাদ্দকৃত গৃহের সংখ্যা পাঁচ হাজার ৯৬০টি। ২ শতাংশ খাস জমিসহ ২ কক্ষ বিশিষ্ট প্রত্যেকটি ঘরের মোট আয়তন ২৯৪ বর্গফুট।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close