ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

প্রধানমন্ত্রীর উপহার
নাটোরে জমিসহ ৮৭২টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর
প্রকাশ: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪, ৩:৪২ পিএম  (ভিজিট : ৩৮৪)
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন (ক শ্রেণির) পরিবার পুনর্বাসনের লক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন প্রকল্প আশ্রয়ণ-২-এর আওতায় পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে নাটোর সদর, সিংড়া, গুরুদাসপুর, এবং লালপুরে মোট ৮৭২টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে নাটোরের ৪টি উপজেলায় স্থানীয় ভাবে এক আলোচনা সভা ও ঘরের চাবি হস্তান্তরের আয়োজন করেন উপজেলা প্রশাসন। নাটোর সদর উপজেলা হল রুমে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, অতিরিক্ত জেলা প্রশাসক মাছুদুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আক্তার জাহান সাথী, বিভিন্ন পর্যায়ের উপকারভোগীগণ। এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণ চন্দ্র। এসময় সরকারি দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরে ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ ঘরের কবুলিয়ত দলিল, নামজারি, সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।

নাটোরে অতিরিক্ত জেলা প্রশাসক শামিউল আমীন জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন (ক শ্রেণির) পরিবার পুনর্বাসনের লক্ষে ২০১৯ সাল থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়। ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার; ভূমিহীন ও গৃহহীনকে জমি ও ঘর হস্তান্তর’ আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের ভূমিসহ ঘর দেওয়ার কর্মসূচির আওতায় মঙ্গলবার (১১ জুন) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও ১৮ হাজার ৫৬৬টি ঘর হস্তান্তর করেন। এর মধ্যে নাটোরেও ৮৭২টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়। যার প্রতিটি ঘড়ের জন্য ব্যয় ধরা হয়েছে ৩লক্ষ ৪হাজার ৫শ টাকা।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close