ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নিরাপদ সড়কের দাবিতে মহাসড়কে নিহতের জানাজা
প্রকাশ: সোমবার, ১০ জুন, ২০২৪, ৯:০৫ পিএম  (ভিজিট : ৬৯৮)
ময়মনসিংহের ত্রিশালে সাইনবোর্ড বাসস্ট্যান্ড এলাকায় নিরাপদ সড়কের দাবিতে মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও সড়ক দুর্ঘটনায় নিহত তোফায়েল আকন্দের জানাজা নামাজ আদায় করেছেন এলাকাবাসী।

সোমবার (১০ জুন) সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার আমিরাবাড়ি ইউনিয়নের সাইনবোর্ড বাসস্ট্যান্ডে আবারও সড়ক দুর্ঘটনা ঘটে। ইমাম পরিবহন ও পণ্যবাহী পিকআপ ভ্যান দুর্ঘটনাকে কেন্দ্র করে দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ, মানববন্ধন এবং একই স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত তোফায়েল আকন্দের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

মহাসড়কে গাছের গুড়ি ফেলে ব্যারিকেড দিয়ে রাস্তা অবরোধ করে রাখে বিক্ষুব্ধ এলাকাবাসী। খবর পেয়ে ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন অপরিকল্পিত পিছ ঢালাই আজকের মধ্যে সরিয়ে নেওয়া হবে এবং দুর্ঘটনা প্রবণ এলাকায় গতিরোধক স্থাপনের আশ্বাস দিলে ব্যারিকেড তোলে নেয় এলাকাবাসী। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় ৩ ঘণ্টা যানজটের সৃষ্টি হয়।

এ সময় এলাকাবাসী ‘বাঁচার মতো বাঁচতে চাই, নিরাপদ সড়ক চাই’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’ সহ নানা ধরনের স্লোগান তোলেন। এলাকাবাসীর সাথে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।

মানববন্ধনে আরিফুল হক এরশাদ বলেন, আজ এ মুহূর্তে মহাসড়ক থেকে এ অপরিকল্পিত পিছ ঢালাই সরিয়ে না নিলে আমরা লাগাতার মহাসড়ক অবরোধ কর্মসূচি দিবো। আমাদের দাবি যৌক্তিক। এ অপরিকল্পিত পিছ ঢালায়ের কারণে গত চার মাস ধরে এখানে প্রতিদিন দুর্ঘটনা হচ্ছে। মহাসড়কের এ স্থানে অপরিকল্পিত অতিরিক্ত পিছ ঢালাই এর কারণে দ্রুতগামী বাস-ট্রাক নিয়ন্ত্রণ রাখতে পারে না। এবং একটু রোদ-বৃষ্টি হলেই এ স্থানটির পিছ গলে পিছলে হয়ে যায় এবং এখানে প্রতিনিয়তই দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারীসহ যানবাহন।

সপ্তম শ্রেণির ছাত্র রুবেল মিয়া বলেন, এই জায়গায় প্রায় প্রতিদিনই সড়ক দুর্ঘটনা হয়। আমাদের বাবা-মা এই দুর্ঘটনার জন্যে আমাদের স্কুলে আসতে দেয় না। আমাদের পড়াশুনারও অনেক ক্ষতি হচ্ছে।

ত্রিশাল থানা ওসি কামাল হোসেন বলেন, খুব দ্রুত মহাসড়কের এ স্থানে স্পিড ব্রেকার দেওয়া হবে।

উল্লেখ্য, গত ১ জুন রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড বাসস্ট্যান্ডে অন্য গাড়ির পিছন থেকে ধাক্কায় তোফায়েল আকন্দ গুরুতর আহত হন পরে রোববার (৯ জুন) চিকিৎসাগত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরণ করেন। আজ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নিরাপদ সড়কের দাবি   মহাসড়কে জানাজা   ত্রিশাল-ময়মনসিংহ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close