ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সুবর্ণচরে স্বেচ্ছাসেবক লীগের পদে হেলথ প্রোভাইডার, তদন্তের নির্দেশ
প্রকাশ: সোমবার, ১০ জুন, ২০২৪, ৭:৩৪ পিএম  (ভিজিট : ৪১৬)
জারিফ হোসেন আপন। ফাইল ছবি

জারিফ হোসেন আপন। ফাইল ছবি

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়কের পদ পেয়েছেন স্থানীয় কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) জারিফ হোসেন আপন। বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন জেলা সিভিল সার্জন কার্যালয়।

রোববার (৯ জুন) জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফাহাদ ইউসুফ হোসেন প্রমিত স্বাস্থ্যকর্মী জারিফ হোসেন আপনকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পদে রাখার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গত বৃহস্পতিবার (৬ জুন) সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে হাসান মাহমুদ বাপ্পীকে আহ্বায়ক ও জারিফ হোসেন আপনকে সিনিয়র যুগ্ম-আহ্বায়ক করে ৪১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

ফাহাদ ইউসুফ হোসেন প্রমিত দাবি করেন, স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্র মেনেই আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। জারিফ হোসেন আপন স্থানীয় কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) হলেও তার রাজনীতি করার সুযোগ রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, জারিফ হোসেন আপন নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের স্লুইস গেইট কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি পদে কর্মরত। তিনি সরকারি কর্মচারী হয়েও প্রায়ই কর্মস্থলে না গিয়ে রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত থাকার অভিযোগ রয়েছে। এর আগে তদবিরে গিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকায় তাকে শোকজ এবং শাস্তিমূলক বদলিও করা হয়েছে।

জানতে চাইলে জারিফ হোসেন আপন বলেন, বিভিন্ন জেলায় আমাদের পদের অনেকেই রাজনীতির সঙ্গে জড়িত। তাই আমি দীর্ঘদিন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের রাজনীতি করে আসছি। তবে রাজনৈতিক কর্মসূচিতে গিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকার তথ্য সঠিক নয়।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, সরকারি কর্মচারী হিসেবে সিএইচসিপি জারিফ হোসেন আপন কোনো অবস্থাতেই রাজনীতির সঙ্গে যুক্ত হতে পারেন না। এটা সরকারি চাকরি বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি আরও বলেন, এর আগেও কর্মস্থলে আপনের অনিয়মের জন্য তাকে ভাসানচরে বদলি করা হয়েছিল। এবার তার রাজনৈতিক পদ পাওয়ার বিষয়টি জানার পর সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  রাজনীতিতে সরকারি কর্মকর্তা   তদন্তের নির্দেশ   সুবর্ণচর-নোয়াখালী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close