ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নেত্রকোনায় দ্বিতীয় দিনে চলছে জঙ্গি আস্তানায় অভিযান, ঘটনাস্থলে ডিআইজি
প্রকাশ: রবিবার, ৯ জুন, ২০২৪, ১১:১৯ এএম  (ভিজিট : ৫০৪)
নেত্রকোনা সদর থানাধীন কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া গ্রামে একটি জঙ্গি আস্তানা ও জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান পেয়েছে পুলিশ।

রোববার (৯ জুন) অদ্যাবধি জায়গাটি ঘিরে রেখেছে পুলিশ সদস্যরা। এর আগে শনিবার সকাল থেকে অভিযান চালিয়ে একটি পিস্তল ও ১৭ রাউন্ড তাজা গুলি উদ্ধার করে পুলিশ। এছাড়াও প্রশিক্ষণের জন্য খেলনা পিস্তল, গুলি, বই, হেন্ডকাপসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ। এছাড়াও বিল্ডিং এ সাউন্ড প্রুফ একটি কক্ষ রয়েছে। জঙ্গিদের প্রশিক্ষণ কাজে ব্যবহৃত অনেক গুরুত্বপূর্ণ ডিভাইস উদ্ধার করেছে।

এদিন সকাল থেকে ঢাকা থেকে আসা এন্টিটেররিজম ইউনিটের সোয়াট ও বোমা ডিসপোজাল টিম ভেতরে কাজ করছে। তবে সাংবাদিকসহ কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

এদিকে আজ সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহ বিভাগের রেঞ্জ ডিআইজি শাহ আবিদ ঘটনাস্থলে গিয়েছেন। ভেতরে সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেছেন।

পুলিশ সূত্রে জানা যায়, সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের ভাসাপারা (কাওলীকোনা) একটি ফিসারীতে জঙ্গি আস্তানা ও প্রশিক্ষণ কেন্দ্রের খবর পায় পুলিশ। যা বেশ কয়েকদিন আগে থেকে পুলিশের নজরদারিতে ছিল। তদন্তের পর শুক্রবার রাতে নিশ্চিত হয় পুলিশ। এরপর শনিবার সকাল থেকে পুরো ফিসারী ঘিরে ফেলে পুলিশ। এসময় পুলিশ অভিযান চালিয়ে পিস্তল, গুলি, বই, হেন্ডকাপসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ।

পুলিশ সুপার ফয়েজ আহমেদ জানান, ফিরাসীর মালিক ডুয়েটের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল মান্নান। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জঙ্গির আস্তানা ঘিরে রাখা হয়। ফিসারীর চতুর্দিকে সিসি ক্যামেরা বসানো রয়েছে। অভিযান চলমান রয়েছে। কাউকে আটক করতে পারেনি পুলিশ।

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি শাহ্ আবিদ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে ব্রিফিং করার কথা রয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close