ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

জমিতে কাঠ চারা রোপণ করায় কৃষকের আত্মহত্যা
প্রকাশ: শনিবার, ৮ জুন, ২০২৪, ১০:৩৭ পিএম  (ভিজিট : ৫৫৬)
গাজীপুরের কালিয়াকৈরে ধানের জমিতে জোর পূর্বক চারা রোপণ করায় এক কৃষকের আত্মহত্যার অভিযোগ উঠেছে। শনিবার (৮ জুন) বিকেল উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের সলঙ্গা এলাকায় এ ঘটনা ঘটেছে।

নিহত আজিম উদ্দিন (৪৫) উপজেলার সলঙ্গা এলাকায় ইনছেত আলীর ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, আজিম উদ্দিন পূর্ব পুরুষ থেকে শুরু করে একশত বছর ধরে সরকারি জমিতে ধান চাষ করে আসছে। সকালে বন বিভাগের লোকজন ধানের জমিতে জোর পূর্বক কাঠ গাছের চারা রোপণ করে। এসময় বাধা দিতে গেলে তার সাথে বাকবিতণ্ডা হয়। এর আগেও বন কর্মকর্তারা তার নামে একটি মামলা দেওয়ার অভিযোগ রয়েছে। এসময় তাকে আরও মামলা দিয়ে আজীবন জেলে থাকার ব্যবস্থা করার হুমকি প্রদান করে কর্মকর্তারা। 

ওই কৃষক সহ্য করতে না পেরে শনিবার (৮ জুন) বিকেল সাড়ে চারটার দিকে ওই জমির পাশে একটি গাছের সাথে গামছা দিয়ে ঝুলে আত্মহত্যা করার অভিযোগ পরিবার ও গ্রামবাসীর। খবর পেয়ে পুলিশ রাত নয়টার দিকে ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে।

ফুলবাড়িয়া রেঞ্জ কর্মকর্তা আমিনুর জানান, আমার কর্মকর্তারা তাকে ভয় দেখায়নি। কি কারণে আত্মহত্যা করেছে বিষয়টা আমার জানা নেই। তবে আমি যোগদানের পরে তার নামে কোনো মামলা করা হয়নি। আমার আগের কর্মকর্তারা হয়তো মামলা দিয়েছে কিনা আমার জানা নেই। তবে তাকে উপকার ভোগী করার জন্য ওই জমিতে কাঠের চারা রোপণ করা হয়েছে।

কালিয়াকৈরে থানাধীন ফুলবাড়িয়া ফাঁড়ির ইনচার্জ সোহেল মোল্লা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করা হয়েছে। এটি হত্যা না আত্মহত্যা ময়নাতদন্তের পর জানা যাবে।

সময়ের আলো/আরআই 


আরও সংবাদ   বিষয়:  কৃষকের আত্মহত্যা   কালিয়াকৈর-গাজীপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close