ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গ্যাস সংকট: ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ, ফতুল্লায় মানববন্ধন
প্রকাশ: শনিবার, ৮ জুন, ২০২৪, ৭:২১ পিএম  (ভিজিট : ৫৯২)
গ্যাসের দাবিতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন জনসাধারণ ও ফতুল্লায় মানববন্ধন কর্মসূচিও পালন করেছে। শনিবার (৮ জুন) সকাল ১০টার দিকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকার চট্টগ্রামমুখী লেনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এসময় অবরোধকারীরা প্রায় ১ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখলে চট্টগ্রামমুখী লেনে যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। পরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও কাঁচপুর হাইওয়ে পুলিশ এসে তাদেরকে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। 

মানববন্ধনে উপস্থিত স্থানীয় বাসিন্দারা জানান, কয়েক বছর ধরেই এখানে গ্যাস থাকে না। মধ্যরাতে কিছুটা গ্যাস এলে তখন উঠে রান্না করতে হয়। তিতাস গ্যাস অফিসসহ বিভিন্ন দপ্তরে বহু অভিযোগ করে কোনো ফলাফল পায়নি। তিতাস কর্মকর্তাদের জানালে তারা কেবল আশ্বাসই দেন, কিন্তু কাজের কাজ কিছুই হয়না সমাধানও হয় না।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের ইনচার্জ একেএম শরফুদ্দীন বলেন, ওই এলাকায় গ্যাস না থাকায় জনগণ অবরোধ করেছিল। পরে আমরা সেখানে পৌঁছে তাদের বুঝিয়ে সরিয়ে দেই। 

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, স্থানীয় জনতা সড়কে গ্যাসের দাবিতে মহাসড়কে উঠলে আমরা ঘটনাস্থলে পৌঁছে তাদের বুঝিয়ে সরিয়ে দিয়েছি। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে নারায়ণগঞ্জের ফতুল্লায় তীব্র গ্যাস সংকটের প্রতিবাদে মানববন্ধন করেছে পাগলা বাজার কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটি। শনিবার (৮ জুন) দুপুরে তারা এই মানবন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে বক্তারা বলেন, বিগত তিন মাস ধরে গ্যাস সরবরাহ পাওয়া যাচ্ছে না। আগামী ৭ দিনের মধ্যে সমস্যার সমাধান হলে নারায়ণগঞ্জের তিতাস আঞ্চলিক কার্যালয় ঘেরাও করা হবে হুশিয়ারিও দেওয়া হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, গত তিন মাস ধরে কুতুবপুরের বিভিন্ন এলাকায় নিয়মিত গ্যাস সরবরাহ করা হচ্ছে না। সারাদিন গ্যাস থাকে না মধ্যরাতে নিভু নিভু গ্যাসে গৃহিণীদের রান্না করতে হতো। কিন্তু এখন রাতেও গ্যাস পাওয়া যাচ্ছে না। ফলে এখানের জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। 

বক্তারা আরও বলেন, নিয়মিত প্রতি মাসে গ্যাস বিল পরিশোধ করার পরেও গ্যাস না পাওয়ায় বাধ্য হয়ে এলপিজি সিলিন্ডারে রান্না করতে হচ্ছে। আমাদের বাড়তি এই খরচ যোগ হওয়ায় মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের হিমশিম খেতে হচ্ছে। যদি এভাবে চলতে থাকে এই সমস্যার সমাধান না হয় তাহলে আগামী ৭ দিনের মধ্যে নারায়ণগঞ্জের তিতাস কার্যালয় অত্র এলাকার সকল পেশা শ্রেণির মানুষ ঐক্যবদ্ধ হয়ে ঘেরাও করা হবে বলে হুশিয়ারি দেন।

কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটি আহবায়ক আলহাজ্ব নুরুল হক জমাদ্দারের সভাপতিত্বে ও সদস্য সচিব এসএম কাদিরের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন ফতুল্লা থানা নাগরিক উন্নয়ন কমিটির কার্যকরী সভাপতি হাজী মো. শহীদুল্লাহ, কুতুবপুর নাগরিক ফোরাম (কুনাফ)-এর সভাপতি জামাল উদ্দিন বাচ্চু, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন মিন্টু, হাজী মিছির আলী ডিগ্রি কলেজের গভর্নিং বডির সদস্য ও পাগলা বাজারের ব্যবসায়ী মো. জাহের মোল্লা, বাহারানে সুলতান বাহার, সমাজকর্মী মো. নাছির উদ্দিন প্রধান, অ্যাডভোকেট হিরু, ৫নং ওয়ার্ড কুনাফের সভাপতি মহসিন মিয়া, মোহাম্মদ আলী, ডা. মাসুদ প্রমুখ।

সময়ের আলো/আরআই 


আরও সংবাদ   বিষয়:  গ্যাস সংকট   মহাসড়ক অবরোধ   মানববন্ধন   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close