ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বকেয়া বেতন নিয়ে কথা বলায় শ্রমিক নেতাকে মারধর
প্রকাশ: শনিবার, ৮ জুন, ২০২৪, ৬:১৫ পিএম  (ভিজিট : ১৩৭৬)
সাভারের উলাইল এলাকায় অবস্থিত আল-লিমা টেক্সটাইল লিমিটেড নামের একটি পোশাক কারখানার ছাঁটাইকৃত শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি করায় শ্রমিক নেতাকে মারধর করার অভিযোগ উঠেছে কারখানার এডমিন অফিসার আব্দুল রাজ্জাকুল কায়েম এর বিরুদ্ধে।

এ ঘটনায় সাভার মডেল থানায় ভুক্তভোগী গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার উপজেলা কমিটির সভাপতি শ্রমিক নেতা এমদাদুল ইসলাম এমদাদ বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

শনিবার (৮ জুন) সকালে সাভারের উলাইল বাসস্ট্যান্ডে অবস্থিত আল-লিমা টেক্সটাইল লিমিটেডের সামনে এ ঘটনা ঘটে। পরে শ্রমিক সহযোগিতায় গুরুতর আহত অবস্থায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, আল-লিমা টেক্সটাইল লিমিটেডের নামের একটি পোশাক কারখানার ৩০ জন শ্রমিককে বেআইনিভাবে ছাঁটাই করে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে তালবাহানা করে কারখানার কর্তৃপক্ষ। শ্রমিকরা তাদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের বিষয়ে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার উপজেলা কমিটির সভাপতি এমদাদুল ইসলাম এমদাদ এর কাছে সহযোগিতা চাইলে শ্রমিক নেতা এমদাদুল ইসলাম এমদাদ ও কবির খান মনির কারখানার সামনে অবস্থানরত শ্রমিকদের নামের তালিকা করে কারখানার মালিক পক্ষের সঙ্গে আলোচনা করতে গেলে কারখানার মূল ফটকের সামনে এডমিন রাজ্জাকুল কায়েমের নেতৃত্বে ৫/৬ জন কারখানার সিকিউরিটি শ্রমিক এমদাদুল ইসলাম এমদাদকে মারধর করে।

এদিকে শ্রমিক নেতা এমদাদুল ইসলাম এমদাদকে মারধরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাভার আশুলিয়ার সকল শ্রমিক সংগঠনসমূহ। একই সাথে আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষী ব্যক্তিদের গ্রেফতার ও ছাঁটাইকৃত শ্রমিকদের আইনানুগ বকেয়া পরিশোধ না করা হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেয় শ্রমিক নেতারা।

অভিযোগের বিষয়ে জানতে আল-লিমা কারখানার এডমিন অফিসার আব্দুল রাজ্জাকুল কায়েমকে মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন বলেন, মারধরের ঘটনায় সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সময়ের আলো/আরআই 


আরও সংবাদ   বিষয়:  শ্রমিক নেতাকে মারধর   বকেয়া বেতন-ভাতা   সাভার  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close