ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

উপজেলা নির্বাচন: মোংলার ৪৮ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ
প্রকাশ: শনিবার, ৮ জুন, ২০২৪, ৫:০৭ পিএম  (ভিজিট : ৪৪৬)
দেশের দ্বিতীয় সমুদ্র বন্দর মোংলা উপজেলায় রাত পোহালেই অনুষ্ঠিত হবে ভোট। গত ২৯ মে এ নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও ঘূর্ণিঝড় রিমালের কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করায় নির্বাচন কমিশন উপকূলের কয়েকটি উপজেলার সাথে মোংলা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করে। পরবর্তীতে ৯ জুন এ নির্বাচন অনুষ্ঠানের তারিখ ঘোষণা করা হয়। এদিকে এই নির্বাচনকে ঘিরে ৪৮টি কেন্দ্রের সবকটিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তাই ৪৮টি কেন্দ্রকে অধিক গুরুত্ব দিয়ে সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এরই মধ্যে শনিবার (৮ জুন) দুপুর ১২টার পর থেকে কেন্দ্রে কেন্দ্রে ব্যালটসহ নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। 

মোংলা উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচন হওয়ার কথা ছিল গত ২৯ মে। ঝড়ের কারণে তা পিছিয়ে রোববার (৯ জুন) করার সিদ্ধান্ত হয় এবং এটিই হবে ষষ্ঠ উপজেলা নির্বাচনের শেষ নির্বাচন। এদিকে মোংলা উপজেলার নির্বাচনকে সুষ্ঠু করতে সব রকম প্রস্তুতি নিয়েছে উপজেলা নির্বাচন অফিসসহ সংশ্লিষ্ট আইন শৃঙ্খলাবাহিনী। 

এই উপজেলার একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়নে ৪৮টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে সবকটিকেই অধিক গুরুত্ব দিচ্ছেন তারা। বিশৃঙ্খলা এড়াতে এখানে পুলিশ, র‍্যাব, কোস্টগার্ড, বিজিবি ও আনসার বাহিনীর পাশাপাশি ছয়জন নির্বাহী ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। ভোটারদের কাছে নির্বাচন সহজ করতে এই নির্বাচনে ৪৮ জন প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ২৬০ জন এবং ৫২০ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করবেন। 

মোংলা উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী চারজন, ভাইস চেয়ারম্যান সাতজন এবং নারী ভাইস চেয়ারম্যান তিনজন ভোটের মাঠে লড়ছেন। এখানে এক লাখ ২০ হাজার ৪৬৫ জন ভোটারের মধ্যে ৬০ হাজার ৪৭৭, নারী ৫৯ হাজার ৯৮৫ এবং তিনজন হিজড়া ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জানা গেছে, এখানে সামুদ্রিক বন্দর, ইপিজেড, শিল্পাঞ্চল, সুন্দরবনের অবস্থান থাকার কারণে অন্য সব উপজেলার চেয়ে মোংলা উপজেলার বিশেষ একটি অবস্থান রয়েছে। এ কারণে এখানকার উপজেলা চেয়ারম্যান পদ বিশেষ একটি গুরুত্ব বহন করে। এ প্রেক্ষিতে মোংলা উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী হতে প্রার্থীরা মরিয়া হয়ে আছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   ঝুঁকিপূর্ণ কেন্দ্র   মোংলা উপজেলা   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close