ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বজ্রপাতে দুই শিশুসহ নিহত তিন
প্রকাশ: শুক্রবার, ৭ জুন, ২০২৪, ৬:৩৪ পিএম  (ভিজিট : ৩৭২)
চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে দুই শিশুসহ তিনজন নিহত হয়েছে। শুক্রবার (৭ জুন) বিকেলে জেলার শিবগঞ্জ উপজেলার আলিডাঙ্গা ও দক্ষিণ পাকা মাষ্টারপাড়া এবং ভোলাহাট উপজেলার বড়গাছি গ্রামে এসব মৃত্যুর ঘটনা ঘটে।  

এদের মধ্যে দু'জন আম কুড়াতে গিয়ে ও একজন নিজ বাড়িতে গোসল করার সময় বজ্রপাত হলে তাদের মৃত্যু হয়। 

নিহতরা হলেন, শিবগঞ্জ পৌরসভার আলিডাঙ্গা গ্রামের সুভাষ বোকতের স্ত্রী ববি বোকত (৩৫) ও একই উপজেলার পাকা ইউনিয়নের দক্ষিণ পাকা মাষ্টার পাড়া গ্রামের রাকিবুল ইসলামের মেয়ে কবিতা খাতুন (১১) এবং ভোলাহাট উপজেলার জামবাড়িয়া ইউনিয়নের বড়গাছি গ্রামের এসলাম আলীর মেয়ে আমেনা খাতুন (৯)। 

শিবগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, বিকেলে ববি বোকত তার বাড়ির সামনে একটি আম বাগানে দাঁড়িয়ে ছিলো। এ সময় ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাতের সময় বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যায় সে। অপরদিকে কবিতা খাতুন নিজ বাড়িতে বৃষ্টির সময় গোসল করছিল। এ সময় কবিতাও বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যায়। 

অন্যদিকে, ভোলাহাটে ঝড়বৃষ্টির সময় আম বাগানে আম কুড়াতে গিয়ে ৯ বছরের শিশু আমেনা খাতুনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন ভোলাহাটা থানার ওসি সুমন কুমার।  

শিশু আমেনার পিতা এসলাম আলী জানান, আমেনা বাড়ির পাশের আমবাগানে আম কুড়াতে গেলে বজ্রপাতে জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

এদিকে, ববি বোকতের শশুর ফাষ্টো বোকত জানান, দুপুরের খাবারের পর তার ছেলের বউ বাড়ির সামনের আম বাগানে একটি খাটলার পাশে দাঁড়িয়ে ছিলেন। কিছু সময় পর ঝড়-বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রপাত ববি জ্ঞান হারিয়ে ঘটনাস্থলে পড়ে যান। পরে তাকে উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করে। 

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close