ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শিক্ষকদের পদোন্নতি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের জরুরি নির্দেশনা
প্রকাশ: সোমবার, ৩ জুন, ২০২৪, ১০:২৮ পিএম  (ভিজিট : ৫০৬)
এমপিওভুক্ত বেসরকারি কলেজে ডিগ্রি স্তরে কর্মরত তৃতীয় শিক্ষকদের সহকারী অধ্যাপক পদে পদোন্নতি কিংবা উচ্চতর বেতন স্কেল দেয়ার বিষয়ে সোমবার (৩ জুন) নতুন নির্দেশনা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. তৌহিদুল ইসলামের সই করা পরিপত্রে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০২১-এর ১১.৫ অনুচ্ছেদে বর্ণিত “অন্যান্য প্রভাষকগণ এমপিওভুক্তির ১০ বছর সন্তোষজনক চাকরিপূর্তিতে বেতন স্কেলের গ্রেড ৯ থেকে ৮ প্রাপ্য হবেন এবং পরবর্তী ৬ বছরের মধ্যে অর্থাৎ ধারাবাহিকভাবে এমপিওভুক্তির ১৬ বছর সন্তোষজনক চাকরিপূর্তিতে ‘সহকারী অধ্যাপক’ পদে পদোন্নতি পাবেন’’ বাক্যটিতে ‘অন্যান্য প্রভাষক’ বলতে এমপিওভুক্ত ডিগ্রি স্তরে কর্মরত ‘তৃতীয় শিক্ষক’ বোঝাবে।

এতে আরও বলা হয়, এমপিওভুক্ত বেসরকারি কলেজে ডিগ্রিস্তরে কর্মরত তৃতীয় শিক্ষকরা বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০২১-এর ১১.৫ অনুচ্ছেদ এবং ২৭/৬/২০২২ তারিখের নং ৩৭.০০.০০০০.০৭৪.০৩০.০০১.২০১৭ (অংশ-১) ১৪৭ সংখ্যক স্মারকে জারিকৃত পরিপত্র অনুযায়ী সহকারী অধ্যাপক পদে পদোন্নতি/উচ্চতর স্কেল প্রাপ্য হবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

সময়ের আলো/জেডআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close