ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পুলিশ হেফাজতে নারীর মৃত্যুতে আসকের উদ্বেগ ও সুষ্ঠ তদন্তের দাবি
প্রকাশ: সোমবার, ৩ জুন, ২০২৪, ৮:৩৭ পিএম  (ভিজিট : ৪৬৮)
যশোরের অভয়নগর থানায় পুলিশ হেফাজতে আফরোজা বেগম (৪০) নামে এক নারী মারা গেছেন। পরিবারের অভিযোগ, ঘুষের টাকা দিতে না পারায় নির্যাতন করে তাকে হত্যা করা হয়েছে। এই ঘটনায় আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর গভীর উদ্বেগ এবং দ্রুততার সাথে সুষ্ঠু তদন্ত ও বিচার নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

সোমবার (৩ জুন) আসক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আফরোজা বেগম অভয়নগর উপজেলার নওয়াপাড়া গ্রামের জলিল মোল্যার স্ত্রী। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে নওয়াপাড়া গ্রাম থেকে তাকে আটক করে থানা পুলিশ। 

তবে পুলিশ বলছে, রোববার সকালে আফরোজা বেগম থানাহাজতে অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য তাকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর সুস্থ হলে থানায় ফিরিয়ে আনা হয়। ফের আফরোজা আবার অসুস্থ হয়ে পড়লে পুনরায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক আফরোজাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় আফরোজা বেগমের ছেলে অভিযোগ করেন তার মাকে বেধড়ক মারধর করা হয়েছে, এমনকি ফ্যানের সঙ্গে ঝুলিয়ে নির্যাতনের কারণে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে। যদিও পুলিশ তা অস্বীকার করেছে। যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক গণমাধ্যমে জানিয়েছেন, হাসপাতালে আনার আগেই আফরোজা বেগম মারা গেছেন।

আইন ও সালিশ কেন্দ্র (আসক) এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে। আসক মনে করে, পরিবারের অভিযোগ অত্যন্ত গুরুতর। হেফাজতে থাকা ব্যক্তিকে শারীরিক নির্যাতন বেআইনি এবং একইসাথে আইনশৃঙ্খলা বাহিনীর অপেশাদার আচরণের বহিঃপ্রকাশ। এছাড়া একজন নারীকে মধ্যরাতে পুলিশের আটক করতে যাওয়ার বিষয়টি অগ্রহণযোগ্য। আটকের পরে পরিবারের কাছে অর্থ দাবি করার অভিযোগটি পুলিশের বিরুদ্ধে যেন নিয়মিত হয়ে দাঁড়িয়েছে। আসক আফরোজা বেগমের পরিবারের অভিযোগ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তার মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাচ্ছে।

সময়ের আলো/এম 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close