ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

গজারিয়ায় অবৈধ ৬ কিলোমিটার গ্যাস লাইন বিচ্ছিন্ন
প্রকাশ: সোমবার, ৩ জুন, ২০২৪, ৮:৩১ পিএম  (ভিজিট : ৬৭৮)
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় অভিযান চালিয়ে ৬ কিলোমিটার অবৈধ সঞ্চালন লাইন বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসব লাইনের মাধ্যমে দুই হাজার অবৈধ সংযোগ চলতো বলে জানিয়েছে তিতাস। অভিযানে রাতের আঁধারে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা যাতে লাইন নিতে না পারে সেজন্য গুরুত্বপূর্ণ দুটি স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

সোমবার (৩ জুন ) সকাল ১১টা থেকে থেকে বিকেল পর্যন্ত পরিচালিত এই অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ফারুক।

অভিযানে ভবেরচর, লক্ষীপুরা ও আব্দুল্লাহপুর গ্রামের ৬ কিলোমিটার অবৈধ সঞ্চালন লাইন বিচ্ছিন্ন করা হয়। লাইন তিনটির মাধ্যমে প্রায় দুই হাজার অবৈধ সংযোগ চালু ছিল বলে জানিয়েছে তিতাস।

তিতাস গ্যাসের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম বলেন, ‘বৈধ গ্রাহকের তুলনায় অবৈধ গ্রাহকের সংখ্যা বেশি হওয়ায় গত ২৭ এপ্রিল থেকে গজারিয়া উপজেলার অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রেখেছি আমরা। আজ মূলত যেসব এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে রাখা হয়েছে তার মধ্যে কয়েকটি এলাকার অবৈধ সঞ্চালন লাইন উচ্ছেদ করা হলো। গ্যাস সরবরাহ স্বাভাবিক হলে অবৈধ গ্রাহকরা যাতে পুনরায় গ্যাস সংযোগ নিতে না পারে সেজন্য এই ব্যবস্থা। রাতের আঁধারে কেউ যাতে পুনরায় সংযোগ না নিতে পারে সেজন্য গুরুত্বপূর্ণ দুটি স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। অবৈধ সংযোগ নেওয়া এবং ব্যবহারের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়েছে। প্রয়োজনে আমরা আরও মামলা দায়ের করবো। সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন না হওয়া পর্যন্ত আমাদের অভিযান চলমান থাকবে।’

এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন তিতাসের মেঘনা আঞ্চলিক বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মনিরুজ্জামান, সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের ব্যবস্থাপক (মিটার এন্ড ভিজিল্যান্স) আতিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, কোন রকম পূর্ব ঘোষণা ছাড়া গত ২৭ এপ্রিল থেকে গজারিয়া উপজেলার অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে রেখেছে তিতাস। কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়েছে এই উপজেলায় বৈধ গ্রাহকদের তুলনায় অবৈধ গ্রাহকদের সংখ্যা বেশি হওয়ায় বাধ্য হয়ে তারা গ্যাস সংযোগ বন্ধ রেখেছে। এর আগে চলতি বছর ফেব্রুয়ারিতে এই এলাকায় ২০দিন গ্যাস সরবরাহ বন্ধ রেখেছিল তিতাস।

সময়ের আলো/আরআই





আরও সংবাদ   বিষয়:  অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন   তিতাস   গজারিয়া-মুন্সীগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close