ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বাবুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন
বরিশালে যুবদল নেতার বিরুদ্ধে নির্বাচনী প্রচারণার অভিযোগ, প্রতিবাদে সংবাদ সম্মেলন
প্রকাশ: শনিবার, ১ জুন, ২০২৪, ৭:৫০ পিএম  (ভিজিট : ৪০০)
আগামী ৫ জুন বরিশালের তিনটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে রয়েছে বরিশালের বাবুগঞ্জ, বানারীপাড়া ও উজিরপুর উপজেলা নির্বাচন। যেখানে বেশিরভাগই আওয়ামী লীগের প্রার্থী। তবে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনগুলোতে বিএনপি অংশগ্রহণ না করলেও তাদের বিরুদ্ধে সমর্থন ও সহযোগীতা করার অভিযোগ উঠেছে বেশ কয়েকবার। এবার বরিশালের বাবুগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরদার খালেদ হোসেন স্বপনের পক্ষে কাজ করার অভিযোগ উঠেছে। 

এব্যাপারে চেয়ারম্যান প্রার্থী সরদার খালেদ হোসেন স্বপন সাংবাদিকদের কাছে জানিয়েছেন নির্বাচনে বিএনপি নেতা তার পক্ষে কাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় চেয়ারম্যান প্রার্থী সরদার খালেদ হোসেন স্বপনের এক বক্তব্যে শোনা যায়, বরিশাল জেলা যুবদলের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তছলিম উদ্দিন তাকে সহযোগীতা করছেন। বিষয়টি ছড়িয়ে পরলে বক্তব্যের কথা অশ্বিকার করে সংবাদ সম্মেলন করেছে জেলা যুবদলের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তছলিম উদ্দিন। 

শনিবার (১ জুন) সকাল ১১টায় বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে খালেদ হোসেন স্বপনের ভাইরাল করা ভিডিও বক্তব্যের প্রতিবাদ জানান তিনি। 

এসময় তছলিম উদ্দিন তার লিখিত বক্তব্যে বলেন, অবৈধ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী খালেদ হোসেন স্বপন একটি ভিডিও বার্তার মাধ্যমে তাকে জড়িয়ে উদ্দেশ্য প্রণোদিত হয়ে বিভ্রান্তিমূলক, ভিত্তিহীন এবং কল্পনা প্রসূত একটি সাক্ষাৎকার উপস্থাপন করে। এছাড়া ওই বক্তব্য কথার সাথে তার এবং বিএনপি, যুবদল এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের কোন সম্পৃক্ততা নেই। ইতিমধ্যে বাবুগঞ্জ উপজেলা যুবদল এই ঘটনার তীব্র নিন্দ্রা ও প্রতিবাদ জানিয়েছে। 

এসময় তছলিম আরও বলেন, বিনা ভোটের এই ফ্যাসিস্ট আওয়ামী সরকার কর্তৃক অনেকগুলো মামলার আসামি হয়ে তিনিসহ দেশব্যাপী লক্ষাধিক নেতাকর্মী মিথ্যা ও গায়েবী মামলার শিকার হয়েছে। যেখানে দেশনেত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় বন্দি, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে এই অবৈধ সরকার সাজানো মামলা দিয়ে তাকে দেশে আসতে বাঁধাগ্রস্থ করেছে, এছাড়া যুবদলের সংগ্রামী সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু মিথ্যা মামলায় এখনো কারাগারে বন্দি অবস্থায় আছেন।

তিনি বলেন, অন্যদিকে সংগ্রামী সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না দীর্ঘদিন কারাভোগের পর সদ্য কারামুক্ত হয়ে অন্যায়ভাবে মিথ্যা মামলায় আদালতে হাজিরা দিয়ে যাচ্ছেন। সারা বাংলাদেশে এই অবৈধ সরকারের অধীনে সকল প্রকার নির্বাচন বর্জনসহ আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন তারা। 

তিনি আরও বলেন, বরিশালের বাবুগঞ্জ উপজেলা একটি বিএনপি অধ্যুষিত এলাকা। এখানকার জনগণ বিএনপিকে ভালোবাসে এবং তারা অতীতের ন্যায় এখনও এই সরকারের বিরুদ্ধে দূর্বার আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে মাঠে লড়াই করছে। সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামের সময় বিএনপি নেতা কর্মীদের বিরুদ্ধে যতগুলো নির্যাতন ও মামলা হয়েছে সেগুলো উপজেলা আওয়ামী লীগ সভাপতি খালেদ হোসেন স্বপনের প্রত্যক্ষ সহযোগীতায় ও তার নির্দেশনায় হয়েছে। তাই বর্তমান অবৈধ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগ সভাপতি সরদার খালেদ হোসেন স্বপন তার বিগত দিনের অনেক অনৈতিক কর্মকাণ্ডের জন্য ভোটার উপস্থিতি কম হওয়ার আশংকা থেকে জনগণকে ভোট কেন্দ্রে উপস্থিতি করার জন্য এই অপকৌশলের পথ ধরে আমাকে জড়িয়ে একটি বিভ্রান্ত মূলক কল্পনা প্রসূত অলিক ভিডিও বার্তা উপস্থাপন করছেন। 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগীয় যুবদলেরসহ সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন পিপলু, বরিশাল জেলা ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খান, জেলা যুবদল সহ-সভাপতি সালাউদ্দিন নাহিদ, যুগ্ম সম্পাদক আশ্রাফুল ইসলাম মাহফুজ, যুগ্ম সম্পাদক রুহুল আমিন, সহ-সাধারণ সম্পাদক কাউসার হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক তানজিম হোসেন খান ও দফতর সম্পাদক মো. সাহাবুদ্দিন হাওলাদারসহ জেলা যুবদলের নেতৃবৃন্ধ।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close