ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ
প্রকাশ: শনিবার, ১ জুন, ২০২৪, ১২:৩৬ পিএম  (ভিজিট : ৪১০)
ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড বাসস্ট্যান্ড এলাকায় নিরাপদ সড়ক ও গতিরোধকের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী। বিক্ষোভের একপর্যায়ে তারা ১ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন।

শনিবার (১ জুন) সকালে উপজেলার সাইনবোর্ড বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে এক ঘণ্টা অবস্থান করে বিক্ষোভ করে এলাকাবাসী।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জুয়েল আহমেদের নির্দেশে ত্রিশাল থানা পুলিশ তাদের বুঝিয়ে ওই স্থানে মহাসড়কের অপরিকল্পিত পিছ ঢালাই সরিয়ে নেওয়া হবে এবং গতিরোধক স্থাপনের আশ্বাস দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিয়ে যায়। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।

এ সময় এলাকাবাসী  ‘বাঁচার মতো বাঁচতে চাই, নিরাপদ সড়ক চাই’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’ সহ নানা ধরনের স্লোগান দেন। বিক্ষোভকালে সাইনবোর্ড বাসস্ট্যান্ড এলাকার আশেপাশে বিভিন্ন  বিদ্যালয়ের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

মানববন্ধনে স্থানীয় আরিফুল হক এরশাদ বলেন, আমাদের দাবি যৌক্তিক। মহাসড়কের এ স্থানে অপরিকল্পিত অতিরিক্ত পিছ ঢালাইয়ের কারণে দ্রুতগামী বাস-ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়ছে নিয়মিতই। একটু রোদ- বৃষ্টি হলেই এ স্থানটির পিছ গলে পিচ্ছিল হয়ে যায়। এতে এখানে প্রতিনিয়তই দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারীসহ যানবাহন।

মানববন্ধনে স্থানীয় আমিরাবাড়ীর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্যারের সাথে আমার কথা হয়েছে। খুব দ্রুত মহাসড়কের এ স্থানটি সংস্কার করে দেওয়া হবে এবং অতিরিক্ত পিছ ঢালাই সরিয়ে নেওয়া হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড বাসস্ট্যান্ডে অন্য গাড়ির পিছন থেকে ধাক্কায় তোফায়েল আকন্দ গুরুতর আহত হন। এর আগে গত দুই সপ্তাহে এই একইস্থানে কয়েকটি দুর্ঘটনা সংগঠিত হয়। এতে একজন নিহতও হয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close