ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দিনাজপুরের তিন উপজেলায় নির্বাচিত হলেন যারা
প্রকাশ: বুধবার, ২৯ মে, ২০২৪, ১১:২০ পিএম  (ভিজিট : ৬৫২)
তৃতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের ৩টি উপজেলা সদর, চিরিরবন্দর ও খানসামা উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এরপর ভোট গণনা শেষে স্ব-স্ব সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসারগণ বেসরকারি ফলাফল ঘোষণা করেছেন। এতে সদর উপজেলায় দ্বিতীয়বারের মতো ইমদাদ সরকার, চিরিরবন্দরে প্রথমবার সুনীল কুমার সাহা ও খানসামায় মো. শহিদুজ্জামান শাহ্ তৃতীয়বারের মতো বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

দিনাজপুর সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সময়ের আলোকে জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ইমদাদ সরকার মোটরসাইকেল প্রতীক নিয়ে ৫৫ হাজার ৬৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রবিউল ইসলাম আনারস প্রতীকে ১৮ হাজার ৩১৩ ভোট পেয়েছেন। এছাড়াও ঘোড়া প্রতীক নিয়ে ফয়সল হাবিব সুমন ভোট পেয়েছেন ৩ হাজার ৭৪৫। 

ভাইস চেয়ারম্যান পদে ৪৭ হাজার ৭১২ ভোট পেয়ে তালা প্রতীক নিয়ে রিনা কুমারী রায় পারুল বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আর ৬২ হাজার ৯৯৯ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কলস প্রতীক নিয়ে মোছা. কুলসুম বানু নার্গিস।

বুধবার (২৯ মে) রাত সাড়ে ৯টায় দিনাজপুর সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বেসরকারিভাবে এই ঘোষণা দেন। তিনি জানান, এই উপজেলায় মোট ১৪৭টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে মোট ভোটর সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ২০০। এর মধ্যে ভোট পড়েছে ৭৯ হাজার ৮৯৪। বাতিল হয়েছে ২ হাজার ৭৭২ ভোট। নির্বাচনে মোট ভোটের শতকরা হার ২০ দশমিক ৬।

চিরিরবন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার এ এস এম সাইফুর রহমান জানান, চেয়ারম্যান পদে সুনীল কুমার সাহা দোয়াত কলম প্রতীক নিয়ে ৩৭ হাজার ৯৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তাফিজার রহমান ফিজার ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ১৯ হাজার ১৪৯ ভোট। এছাড়াও অধ্যক্ষ মো. আহসানুল হক মুকুল হেলিকপ্টার প্রতীক নিয়ে পেয়েছেন ১৭ হাজার ৬২৯ ভোট, জ্যোতিশ চন্দ্র রায় মোটরসাইকেল প্রতীক নিয়ে ১২ হাজার ৪৭৬ ভোট ও মোকাররম হোসেন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৯ হাজার ৫৬৯ ভোট। 

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে সুমন দাস বৈদ্যুতিক বাল্ব প্রতীকে সর্বোচ্চ ৪৯ হাজার ১২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল্লাহ আল মামুন মাইক প্রতীকে পেয়েছেন ৪০ হাজার ১০৩ ভোট ও মো. জামাল উদ্দিন মুহুরী (তালা) পেয়েছেন ৫৯৬৩ ভোট। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লায়লা বানু প্রজাপতি প্রতীকে ৪৪ হাজার ৫২৩ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তরুবালা রায় কলস প্রতীকে ২৫ হাজার ৯১৮ ভোট পেয়েছেন। এছাড়াও ওয়াজিদা বেবী ফুটবল প্রতীকে ১৬ হাজার ৯৪৮ ভোট ও পুর্নিমা মোহন্ত পদ্মফুল প্রতীকে ৮ হাজার ৩২৩ ভোট পেয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার এ এস এম সাইফুর রহমান জানান, চিরিরবন্দর উপজেলায় ২ লাখ ৫৮ হাজার ৩৮৯ ভোট রয়েছে। এরমধ্যে ৯৫টি কেন্দ্রে ভোটাররা ৯৯ হাজার ১২৪ ভোট প্রদান করেন। 

এদিকে, খানসামা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. রোস্তম আলী জানান, খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে মো. সহিদুজ্জামান শাহ্ আনারস প্রতীক নিয়ে ৩৩ হাজার ৯৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাকেশ গুহ ঘোড়া প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২১ হাজার ৪৭৮। এছাড়াও শফিউল আযম চৌধুরী লায়ন আনারস প্রতীক নিয়ে ১৩ হাজার ২৩২ ভোট ও সাইফুল ইসলাম মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৩০৩ ভোট।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে চতুর্থ বারের মত উড়োজাহাজ প্রতীকে ৩৪ হাজার ৯৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এটিএম সুজাউদ্দিন শাহ লুহিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তালা প্রতীকের ধীমান চন্দ্র দাস পেয়েছেন ২৬ হাজার ৫৬৬ ভোট। এছাড়াও টিয়াপাখি প্রতীকে রেজাউল করিম ১০ হাজার ৩২০ ভোট ও বৈদ্যুতিক বাল্ব প্রতীকে হাজ্জাজ আল হাদী ৩১৩৯ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক পলি রায় ফুটবল প্রতীকে ৩১ হাজার ৫৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মনজিল আফরোজা পারভীন কলস প্রতীকে ২৪ হাজার ৪৬২ ভোট পেয়েছেন। বৈদ্যুতিক পাখা প্রতীক গুলশান জান্নাত শানু ১৩ হাজার ৯৯ ভোট ও প্রজাপতি প্রতীকে সারমিন রহমান ৬৩০৩ ভোট পেয়েছেন।

প্রসঙ্গত, খানসামা উপজেলার ৬টি ইউনিয়নের ৫৭টি ভোটকেন্দ্রে মোট ১ লাখ ৪৭ হাজার ৫১৯ জন ভোটারের মধ্যে ৭৮ হাজার ৯৬ ভোট সংগ্রহ হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   তৃতীয় ধাপের ফলাফল   দিনাজপুর   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close