ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নরসিংদীতে বাসের ধাক্কায় শ্রমিক নিহতের ঘটনায় মহাসড়ক অবরোধ, গাড়ী ভাঙচুর
প্রকাশ: বুধবার, ২৯ মে, ২০২৪, ১২:২৩ পিএম  (ভিজিট : ২৮৮)
নরসিংদীতে যাত্রীবাহী বাসের ধাক্কায় মো. আলী হোসেন (৫০) নামে এক মিল শ্রমিক নিহত হয়েছে।

বুধবার (২৯ মে) সকাল সাড়ে সাতটার দিকে ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদী সদর উপজেলার শীলমান্দি এলাকার হান্নান ভূইয়া সিএনজি পাম্পের সামনে এই দুর্ঘটনা। সড়ক দুর্ঘটনায় নিহতের হওয়ার ঘটনায় ঢাকা-সিলেট অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শ্রমিকরা। এসময় ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। ফলে মহাসড়কের শতশত বাস, ট্রাক ও প্রাইভেটকার আটকে পড়ে।

নিহত আলী হোসেন নরসিংদীর রায়পুরা উপজেলার চরসিবরদী গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। তিনি মাস্টার এক্সেসরিজ ফ্যাক্টরির শ্রমিক ছিলেন।

ইটা খোলা হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, সকাল সাড়ে সাতটার দিকে সিলেটগামী মিতালী পরিবহনের একটি বাস ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদী সদর উপজেলার সিলমান্দী এলাকার হান্নান সিএনজি পাম্প এর সামনে পৌঁছলেন আলী হোসেন নামে এক মিল শ্রমিক রাস্তা পারাপারের সময় ধাক্কা দিয়ে চলে যায়। এতে ওই শ্রমিক  রাস্তার পাশে ছিটকে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এদিকে বাসের ধাক্কায় শ্রমিকের মৃত্যুর ঘটনা আশপাশ বিভিন্ন কারখানার শ্রমিকরা মহাসড়কে নেমে আসে তারা সড়ক অবরোধ সহ বিভিন্ন যানবাহনে ভাঙচুর চালায়।

সড়ক অবরোধের ফলে ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। এই সময় মহাসড়কের দুই পাশে শতশত বাস, ট্রাক ও প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে। ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াছ মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শ্রমিক দুর্ঘটনার খবরে আশপাশের বিভিন্ন কারখানা শ্রমিকরা রাস্তায় নেমে পড়ে এবং মহাসড়ক অবরোধ করে।

সড়ক দুর্ঘটনায় নিহতের এবং মহাসড়ক অবরোধ খবরে আমি ঘটনাস্থলে উপস্থিত হই এবং বিক্ষুব্ধ শ্রমিকদেরকে অবরোধ তুলে নেওয়ার আহবান জানাই। শ্রমিকরা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। ঘাতক বাসটিতে আটক করা গেলেও চালক পালিয়ে যায়। পরে নিহতের মরদেহসহ ঘাতক বাসটিকে পুলিশ ফাঁড়িতে নিয়ে আসা হয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close