ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বেইলি সেতু ডেবে রুমা-থানচি সড়কে যান চলাচল বন্ধ
প্রকাশ: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ৬:৩২ পিএম  (ভিজিট : ২৬৮)
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে থেমে থেমে ভারি ও হালকা বৃষ্টিপাতের কারণে লোহার বেইলি সেতু একপাশ ডেবে গিয়ে বান্দরবান হতে রুমা-থানচি সড়কে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৮ মে) সকাল থেকে বান্দরবানে রুমা ও থানচি দুই উপজেলার চিম্বুক সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রেখেছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। তবে খুব শিঘ্রই বেইলি সেতুটি সংস্কার করে যান চলাচল স্বাভাবিক করা হবে বলে জানিয়েছেন সড়ক জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোশলেউদ্দিন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গতকাল সকাল থেকে হালকা ও মাঝেমাঝে ভারী বৃষ্টির ফলে বান্দরবান সদর হতে ৬কি.মি. চিম্বুক সড়কে মিলনছড়ি ক্যাম্প ও লাইমী পাড়ার মাঝামাঝি বেইলি সেতুর দক্ষিণ পাশের একাংশ ডেবে গেছে। এতে সেতুর দুই পাশে বহু গাড়ি আটকা পড়া ওই রুটে যান চলাচলকারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে এবং অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঝুঁকিপূর্ণ স্থানে সেতুর দুই পাশে লাল পতাকা টাঙিয়ে দিয়েছেন।

স্থানীয়রা জানান, কয়েকদিন ধরে বান্দরবানে বৈরি আবহাওয়া বইছে। ভারী বৃষ্টির ফলে আজ সকালে রুমা ও থানচি সড়কে মিলনছড়ি ক্যাম্প সংলগ্ন পুরাতন লোহার বেইলি সেতু ডেবে গিয়ে সকল ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। তাছাড়া বেশ কিছু এলাকায় বিদ্যুৎ লাইনে গাছ ভেঙে পড়ে জেলা সদরের পাশাপাশি বিভিন্ন এলাকাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বিদ্যুৎ সংযোগ চালু না থাকায় দীর্ঘক্ষণ মোবাইল নেটওয়ার্কও বন্ধ রয়েছে।

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, ঘূর্ণিঝড় মোকাবিলায় ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট সোসাইটি ও স্বাস্থ্য বিভাগকে সর্বোচ্চ আগাম প্রস্তুতি নিতে নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় রিমালের কারণে জেলায় এখনো পর্যন্ত বড় ধরনের কোন ক্ষয়-ক্ষতির সংবাদ পাওয়া যায়নি বলে জানান এই কর্মকর্তা।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close