ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

৪৬ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল শুরু
প্রকাশ: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ৫:৫০ পিএম  (ভিজিট : ২৬৮)
ঘূর্ণিঝড় রিমালের প্রভাব কেটে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে টানা ৪৬ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। চাঁদপুর ফেরিঘাটের পন্টুন ক্ষতিগ্রস্থ হওয়ায় সাড়ে ৭ ঘণ্টা দেরিতে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে বলে নিশ্চিত করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ মে) ভোরে রেমালের প্রভাব কেটে গেলেও পন্টুন ক্ষতিগ্রস্থ হওয়ার কারণে দুপুর সাড়ে ১২টা থেকে শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) সূত্রে জানা যায়, আবহাওয়া অধিদফতরের ঝড় সতর্কীকরণ কেন্দ্রর বিশেষ বিজ্ঞপ্তিতে (ক্রমিক নং-১২) চাঁদপুরসহ অদূরবর্তী দ্বীপ ও চরসমূহকে ৯ নম্বর মহাবিপদ সংকেতের আওতাধীন হিসেবে ঘোষণা করা হয়েছিল। মহাবিপদ সংকেতের কারণে গত রোববার (২৬ মে) বিকেল সাড়ে ৩ টা থেকে শরীয়তপুর-চাঁদপুর নৌপথের ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। মঙ্গলবার ভোরে ঘূর্ণিঝড় রেমেলের প্রভাব কেটে গেলেও চাঁদপুর ফেরিঘাটের দুইটি পন্টুনের তার ছিঁড়ে ঘাট থেকে অনেক দূরে চলে যাওয়ায় ফেরি চলাচল স্বাভাবিক করতে পারেনি ঘাট কর্তৃপক্ষ। পরে পন্টুন দুইটি ঘাটে ফিরিয়ে এনে যথাস্থানে বসানোর পরে দুপুর সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল শুরু হয়। ঘূর্ণিঝড় রিমালের মহাবিপদ সংকেত ও রিমালের তাণ্ডবে পল্টুন ছিঁড়ে যাওয়ায় নৌপথটিতে ৪৬ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু হলে শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাট থেকে ফেরি কেতকী ও ফেরি কাকলী চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়।

শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটের সহ ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন বলেন, ঘূর্ণিঝড় রিমালের প্রভাব কেটে যাওয়ায় ৪৬ ঘণ্টা পরে শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। মহাবিপদ সংকেত কেটে যাওয়ার পরেও রিমালের তাণ্ডবে চাঁদপুর ফেরিঘাটের দুইটি পন্টুন ক্ষতিগ্রস্থ হওয়ায় ফেরি চলাচল স্বাভাবিক করতে সাড়ে ৭ ঘণ্টা দেরি হয়েছে।

শরীশপুরের নংসিংহপুর ফেরিঘাট থেকে চাঁদপুরের উদ্দেশ্যে ফেরি মহানন্দা, কপোতাক্ষ, কেতকী, কস্তুরি, কুমারী ও কলমিলতা চলাচল করবে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close