ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

১৭ ঘণ্টা ধরে কুড়িগ্রামের বিভিন্ন এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন
প্রকাশ: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ৫:২৮ পিএম  (ভিজিট : ২৯৬)
কুড়িগ্রামে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে জেলা সদরসহ ৯টি উপজেলায় বৃষ্টি ও দমকা বাতাসে বিদ্যুৎ লাইন ও রাস্তার উপর গাছপালা ভেঙে পড়েছে। যার ফলে ১৭ ঘণ্টা ধরে বিদ্যুৎ বিছিন্ন হয়ে গেছে গোটা জেলা। এতে ব্যাটারি চালিত অটোরিকশার চালক ও বিদ্যুৎয়ের উপর নির্ভরশীল মানুষগুলো বিপাকে পড়েছেন।

সোমবার (২৭ মে) বিকেল থেকে ঘূর্ণিঝড় রিমালের প্রভাব পড়তে শুরু করে কুড়িগ্রামে। একইদিন সন্ধ্যা থেকে রাতভর থেমে থেমে বৃষ্টি ও দমকা বাতাস বইতে শুরু করে। এতে করে জেলার বিভিন্ন এলাকায় গাছপালা ভেঙে পড়ে বিদ্যুৎ বিছিন্ন হয়ে যায়।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিস সূত্র জানায়, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

জেলা সদরের ঘোগাদহ ইউনিয়নের মহীসূন্না এলাকার মফিজুল ইসলাম বলেন, গতকাল সন্ধ্যা থেকে আমাদের এখানে বৃষ্টি আর দমকা বাতাস বইছে। এমন করে দমকা বাতাস আসছে মনে হয় বাড়ি ঘর ভেঙে যায়। এছাড়াও গতকাল থেকে বিদ্যুৎও নাই। হঠাৎ এমন পরিস্থিতিতে পড়ে খুব সমস্যা হয়েছে।

একই এলাকার বাসিন্দা লোকমান হাকিম বলেন, বৃষ্টির সাথে দমকা বাতাসে রাতে ঘুমাতে পারি নাই। কি জানি বাতাসে ঘর ভেঙে যায়। বাতাসে অনেকের কাঁচা বাড়িঘর ভাঙছে। দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকার কারণে মোবাইলের নেটওয়ার্কও পাওয়া যাচ্ছে না ভালো মতো। তবে সকাল থেকে বৃষ্টি ও দমকা বাতাস নাই।

রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে কুড়িগ্রামে বৃষ্টি হচ্ছে। এর প্রভাব আগামীকাল পর্যন্ত থাকতে পারে।

কুড়িগ্রাম লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মহিতুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে কুড়িগ্রামে দমকা বাতাসে গাছপালা ভেঙে বিদ্যুৎ লাইনের উপর পড়ায় গতকাল সন্ধ্যা থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। আমাদের লোকজন কাজ করছে। আজ দুপুরের মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close