ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভাইস চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রকাশ্যে ভোট চাইলেন এমপি
প্রকাশ: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ৮:০৪ এএম  (ভিজিট : ৩৯২)
তৃতীয় ধাপে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে বুধবার ২৯ মে। নির্বাচন ঘিরে সরগরম এলাকা। এর মধ্যেই ভাইস চেয়ারম্যান প্রার্থী মারুফ হোসেন সুনামের জন্য চশমা প্রতীকে প্রকাশ্যে ভোট চেয়ে বিতর্কের ঝড় তুলেছেন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য চয়ন ইসলাম। 

ভোট চাওয়ার একটি ভিডিও ক্লিপ সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ভিডিও ক্লিপটি ব্যাপক ভাইরাল হয়। এই ঘটনায় শাহজাদপুর উপজেলার সর্বত্র সমালোচনার ঝড় বইছে। 

জানা গেছে, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে সংসদ সদস্য চয়ন ইসলামের ভোট চাওয়ার বিষয়ে গত ২৩ মে লিখিত অভিযোগ করেন টিউবওয়েল প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী শেখ সজল মিন্টু। পরবর্তী সময়ে শাহজাদপুর প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালেও ভাইস চেয়ারম্যান প্রার্থী শেখ সজল মিন্টু সংসদ সদস্যের বিরুদ্ধে একই অভিযোগ তোলেন এবং প্রশাসনের কাছে এর প্রতিকার দাবি করেন। এর ২৪ ঘণ্টা পার না হতেই ভিডিও ক্লিপটি ছড়িয়ে পড়ায় ভোটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ভাইরাল হওয়া ভিডিও ক্লিপটিতে দেখা যায়, সংসদ সদস্য চয়ন ইসলাম গত শনিবার রাতে তার চরনবীপুরের বাড়িতে উপস্থিত নেতাকর্মী ও গ্রাম্য প্রধানদের উদ্দেশে বক্তব্য রাখছেন। এসময় তিনি চশমা প্রতীকে ভোট চাওয়ার পাশাপাশি সবাইকে চশমা প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী মারুফ হোসেন সুনামকে বিজয়ী করতে কাজ করার জন্য অনুরোধ করছেন। তিনি কেন চশমা প্রতীকে ভোট চাইছেন তার ব্যাখ্যাও তিনি ওই বক্তব্যে দিয়েছেন।

এদিকে সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য চয়ন ইসলাম বিষয়টি অস্বীকার করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, এ ব্যাপারে আমার কিছু জানা নেই। আমি কোনো প্রার্থীর পক্ষে ভোট চাইনি। ভিডিওটি আমিও দেখেছি। কিন্তু সেখানে অন্ধকার থাকায় ভোট চাওয়া ব্যক্তিটিকে চেনা যাচ্ছে না।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী শেখ সজল মিন্টু বলেন, সংসদ সদস্য চয়ন ইসলাম সরাসরি একজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর পক্ষ নিয়ে সবার কাছে ভোট চাইছেন এবং প্রভাব বিস্তার করছেন। আমি জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর একাধিকবার এ বিষয়ে অভিযোগ দেওয়ার পরেও এর কোনো প্রতিকার পাচ্ছি না। ফলে আমি নির্বাচন কমিশন বরাবর অভিযোগ করার জন্য প্রস্তুতি নিচ্ছি।

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা লিটুস লরেন্স চিরান বলেন, সংসদ সদস্যের একজন প্রার্থীর পক্ষে সরাসরি ভোট চাওয়ার একটি ভিডিও ক্লিপ আমার নজরে আসার সঙ্গে সঙ্গে তাকে নির্বাচনি আচরণবিধি মেনে চলতে মৌখিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। তিনিও নির্বাচনি আচরণবিধি মানার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close