ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নিক্সনকে শোকজ
প্রকাশ: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ৬:৩৫ এএম  (ভিজিট : ৩৮০)
ফরিদপুরের সদরপুর ও ভাঙ্গা উপজেলা পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনকে শোকজ করা হয়েছে। ভাঙ্গা ও সদরপুর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউল হক খান সোমবার বিকাল এ শোকজ করেন।

মঙ্গলবার (২৮ মে) বিকাল ৪টার মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে তার জবাব দিতে বলা হয়েছে।

কারণ দর্শানো (শোকজ) ওই নোটিসে বলা হয়, আপনি মজিবুর রহমান চৌধুরী মাননীয় সংসদ সদস্য ২১৪, ফরিদপুর-৪ সদরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী মো. শহীদুল  ইসলাম আনারস প্রতীক কর্তৃক তার বিপক্ষে আপনার একটি অডিও/ ভিডিও ক্লিপের বক্তব্য হোয়াটঅ্যাপেসের মাধ্যমে  আমাকে অবহিত করা হয়েছে এবং এ সংক্রান্ত বিষয় বিভিন্ন মিডিয়াতেও প্রচার হয়েছে। 

এ ছাড়া ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী মো. মোকলেসুর রহমান ঘোড়া প্রতীক আপনার বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের একটি অভিযোগ দিয়েছেন।

এমতাবস্থায় আপনি ‘সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি’ হওয়া সত্ত্বেও কেন নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন? তার সুনির্দিষ্ট লিখিত ব্যাখ্যা ২৮ মে বিকাল ৪টার মধ্যে উপজেলা নির্বাচন অফিসার ভাঙ্গা-সদরপুর, ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিল করার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় আপনার বিরুদ্ধে-এ বিষয়ে  নির্বাচন কমিশনকে অবহিত করা হবে।

ভাঙ্গা ও সদরপুর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউল হক খান সোমবার বিকালে বলেন, ভাঙ্গা ও সদরপুরের দুই সহকারী রিটার্নিং কর্মকর্তাকে সংসদ সদস্যকে এ কারণ দর্শানো নোটিস দেওয়ার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। 

সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, তিনি নির্বাচনি অচরণবিধি লঙ্ঘন করেননি। তিনি এলাকাতেই নেই। যে অডিওর কথা বলা হচ্ছে তার কোনো ভিত্তি নেই। 

তিনি বলেন, তিনি এখনও কারণ দর্শানো নোটিস পাননি। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং নোটিস পেলে এ ব্যাপারে তার বক্তব্য তিনি রিটার্নিং কর্মকতাকে জানাবেন।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close