ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পটুয়াখালীতে গাছ চাপায় দুই বৃদ্ধের মৃত্যু
প্রকাশ: সোমবার, ২৭ মে, ২০২৪, ৮:২৬ পিএম  (ভিজিট : ২৯০)
পটুয়াখালীর দুমকি ও বাউফল উপজেলায় ঘরের উপরে গাছ চাপা পড়ে দুই বৃদ্ধের মৃত্যু হয়েছে। সোমবার (২৭ মে) সকাল সাড়ে ছয়টার দিকে দুমকি উপজেলার নলদোয়ানী স্লুইস এলাকায় নিজ বাড়িতে গাছের নিচে চাপা পড়ে মারা যান ৬২ বছরের বৃদ্ধ জয়নাল হাওলাদার। 

পরিবার ও স্বজনরা জানান, রোববার (২৬ মে) দুপুরে অতি জোয়ারের পানিতে প্লাবিত হয় নলদোয়ানী গ্রামের বেড়িবাঁধের বাইরের এলাকা। তখন জয়নাল দম্পতি তার বোনের ঘড়ে আশ্রয় নেন। আজ (সোমবার) খুব সকালে তারা নিজের ঘরে ফিরে যান। প্রতকৃত্য সেরে জয়নাল ঘরের বারান্দায় চৌকিতে বসে চা খাচ্ছিলেন তখন ঝড়ের তাণ্ডবে মরমর শব্দে বাড়ির পাশের তিনটি গাছ উপড়ে তার ঘরের ঘরের উপর পড়লে ঘরটি বিধ্বস্ত হয় এবং নিচে চাপা পড়েন বৃদ্ধ জয়নাল ও তার স্ত্রী। গাছ পড়ার শব্দে আশপাশের লোকজন ছুটে গিয়ে তাদের উদ্ধার করেন। কিছুক্ষণ পর জয়নাল মারা যান। দুপুরে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মধ্যেই তার লাশ দাফন করা হয়। 

এলাকাবাসী আরও বলেন, বিপদ হতে পারে এমন আশঙ্কায় গাছগুলো কেটে নেওয়ার জন্য এলাকার মেম্বারকে অনুরোধ করা হলেও তিনি কর্ণপাত করেননি। গাছগুলো কেটে নিলে আজ হয়তো এ দুর্ঘটনা ঘটত না।

এদিকে বাউফলে পরিত্যক্ত একটি টিনসেট দোতালা ঘর চাপা পরে করিম নামের এক ভিক্ষুক (৬৫) মারা গেছেন। তার বাড়ি উপজেলার নাজিরপুর ইউনিয়নের ধানদি গ্রামে। তিনি ভিক্ষা করতেন। শিল্পী নামের তার এক মেয়ে আছে। বাউফল উপজেলা পরিষদ এলাকার কাছে এ ঘটনা ঘটেছে। ঘরটির মালিক বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার একেএম ফারুক আহমেদ তালুকাদার। তিনি ঢাকা থাকেন।

ধারণা করা হচ্ছে, গতকাল (রোববার) রাতে ঝড়ের সময় ওই ভিক্ষুক রাস্তার পাশে পরিত্যক্ত ঘরে আশ্রয় নেয় এবং রাতে যেকোনো সময় ঘর চাপা পরে তিনি মারা যান। সোমবার (২৭ মে) বেলা সাড়ে ১১ টায় বাউফলের ইউএনও মো. বশির গাজী খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। লাশ উদ্ধার করে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। 

বাউফল থানার ওসি শোনিত কুমার গায়েন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশের পরিচয় পাওয়া গেছে। আনুষ্ঠানিকতা শেষ করে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ঘূর্ণিঝড় রিমাল   গাছ চাপায় বৃদ্ধের মৃত্যু   পটুয়াখালী   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close