ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুড়িগ্রামে শিশু শিক্ষার্থীদের গাছ উপহার দিল জেলা পুলিশ
প্রকাশ: সোমবার, ২৭ মে, ২০২৪, ৭:৩৩ পিএম  (ভিজিট : ৮৭৮)
‘সবুজ করি কুড়িগ্রাম’, এই প্রতিপাদ্যে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে কমলা গাছের চারা বিতরণ করেছে জেলা পুলিশ। সোমবার (২৭ মে) সকালে কুড়িগ্রাম শিশু নিকেতন স্কুল প্রাঙ্গণে শতাধিক কোমলমতি শিক্ষার্থীদের মাঝে কুড়িগ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে একটি করে কমলা গাছের চারা বিতরণ করা হয়। এ সময় পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ও স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

জেলা পুলিশ জানায়, জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় গতবছর থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কের দুপাশে ফলস ও বনজ বৃক্ষের চারা লাগানো হয়। এরই ধারাবাহিকতায় শহর ও শহরতলীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্মসূচি পালন করা হচ্ছে। 

শিশু নিকেতন স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র শিহাব বলেন, অনেক সুন্দর একটা কমলা গাছের চারা পেলাম। বাসায় গিয়ে লাগাবো। গাছটাকে অনেক যত্ন করে বড় করবো।

শিক্ষার্থী অভিভাবক কাকন চৌধুরী বলেন, শিশু নিকেতন স্কুলে ছাত্র-ছাত্রীরা কমলা গাছের চারা পেলো। এসব চারা পেয়ে তারা অনেক আনন্দিত। এ গাছ আমাদের অনুপ্রেরণা যোগাবে। দেশ ও জাতির কল্যাণে ভূমিকা রাখবে।

শিশু নিকেতন স্কুলের প্রধান শিক্ষিকা প্রতিমা চৌধুরী বলেন, আমার স্কুলের শিক্ষার্থীদের মাঝে কমলা গাছের চারা বিতরণ করলো জেলা পুলিশ। এসব গাছের চারা পেয়ে দারুণ আনন্দিত আমরা। আজকে যে জলবায়ুর বিরূপ প্রভাবের কারণে পরিবেশের ক্ষতি হচ্ছে। তাই আমরা যদি বেশি বেশি করে গাছ লাগাই হয় তো পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আসবে বলে আমি মনে করি। 

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদুর রহমান জানান, জেলায় যাতে করে গাছপালা বেশি হয়ে সবুজের সমারোহ হয়। তাই জেলা পুলিশ বৃক্ষ রোপণ করে আসছে। এরই ধারাবাহিকতায় শিশু নিকেতন স্কুলে কমলা গাছের চারা বিতরণ করা হলো।

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  শিক্ষার্থীদের গাছ উপহার   কুড়িগ্রাম জেলা পুলিশ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close