ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাজশাহীতে রিমালের প্রভাবে বৃষ্টি, বইছে ঝড়ো বাতাস
প্রকাশ: সোমবার, ২৭ মে, ২০২৪, ১:২৩ পিএম  (ভিজিট : ৩৪৬)
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রাজশাহীতে ভারি বৃষ্টিপাত চলছে। যা অব্যাহত থাকবে মঙ্গলবার পর্যন্ত। এদিন সকাল থেকে ঝড়ো বাতাস বয়ে যাচ্ছে।

রোববার (২৬ মে) সন্ধ্যা থেকে বৃষ্টি শুরু হলেও সে সময় মাত্র ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও সোমবার (২৭ মে) ভোর ৬টা পর্যন্ত ১১ মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক আনোয়ারা বেগম জানান, সোমবার দুপুর ১২টা পর্যন্ত ৩৩ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ভোর ৬টা থেকে ১২ টা পর্যন্ত ২২ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টি হয়। এরকম আবহাওয়া সোমবার সারাদিন থাকবে। বুধবার থেকে তাপমাত্রা আবারও স্বাভাবিক হবে।

সোমবার (২৭ মে) সকাল থেকে ঝড়ো বাতাসসহ বৃষ্টি হচ্ছে। কখনও গুঁড়িগুঁড়ি আবার কখনও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। গোটা রাজশাহী অঞ্চলে এরকম হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

তবে এখন পর্যন্ত রাজশাহীতে কোথাও তেমনভাবে কোনো বড় ধরনের ক্ষয়ক্ষতি বা প্রাণহানির খবর পাওয়া যায়নি। ঝড়ো বাতাসের কারণে বেশ কিছু গাছ ভেঙে গেছে। এছাড়াও আম ও ফসলের ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। সকাল থেকে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ নেই নেই বলে খবর পাওয়া গেছে।

সকালে চরম ভোগান্তিতে পড়েন কর্মজীবী মানুষ ও স্কুল-কলেজের শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা। উপায় না থাকায় বৃষ্টি মাথায় নিয়েই কাজে বের হয়েছেন নিম্নআয়ের মানুষ। প্রধান প্রধান সড়কে আজ সকাল থেকে যানবাহন চলাচলও কম।

পর্যবেক্ষক আনোয়ারা বেগম জানান, বাতাসের গতিবেগ ছিল ১০ থেকে ১২ নটিকেল মাইল। থেমে থেমে বৃষ্টিপাত চলছে। সেই সঙ্গে ঝড়ো বাতাস বইছে। এই বৃষ্টিপাত মঙ্গলবার পর্যন্ত চলবে। এসময়ের মধ্যে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close