ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চট্টগ্রামের ৮১ স্কুল আশ্রয়কেন্দ্র, বন্ধ ঘোষণা শিক্ষাপ্রতিষ্ঠান
প্রকাশ: রবিবার, ২৬ মে, ২০২৪, ৮:৫৯ পিএম  (ভিজিট : ১২১৪)
ঘূর্ণিঝড় রিমালের ক্ষতি এড়াতে চসিকের ৮১টি শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র ঘোষণা করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী। রোববার (২৬ মে) নগরীর টাইগারপাস এলাকায় চসিক কার্যালয়ে দুর্যোগ মোকাবিলায় করণীয় নির্ধারণে এক জরুরি প্রস্তুতি সভায় মেয়র এ ঘোষণা দেন। 

এই সভায় আগামীকাল সোমবার (২৬ মে) নগরীর সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। এসব স্কুলে নগরীর ঘূর্ণি দুর্গত লোকজন আশ্রয় নিতে পারবেন বলে জানানো হয়েছে। ওয়ার্ড কাউন্সিলরদের নির্দেশ দেয়া হয়েছে নিজ নিজ এলাকার দুর্গত লোকজনকে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসার বিষয়টি তদারক করতে।

প্রস্তুতি সভায় মেয়র বলেন, আগামীকাল সোমবার (২৬ মে) চসিকের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। ঘূর্ণিঝড় রিমাল আঘাত হানলে ক্ষয়ক্ষতি এড়াতে চসিকের ৮১টি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোকে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে।

ঘূর্ণিঝড় মোকাবিলায় নেয়া উদ্যোগ সম্পর্কে মেয়র বলেন, শনিবার সকালে ঝুঁকিপূর্ণ এলাকায় অবস্থানরত জনসাধারণকে সচেতন করার জন্য মাইকিং করার নির্দেশ দিয়েছি। দামপাড়া এলাকায় চসিকের বিদ্যুৎ উপ-বিভাগস্থ কার্যালয়ে খোলা হয়েছে কন্ট্রোল রুম। ওয়ার্ড কাউন্সিলরদের নিজ-নিজ ওয়ার্ডের ঝুঁকিপূর্ণ এলাকায় অবস্থানরত জনসাধারণকে আশ্রয় কেন্দ্রে নেয়ার বিষয়টি আন্তরিকতার সঙ্গে তদারকি করতে নির্দেশ দিয়েছি।  

তিনি বলেন, চসিকের সবগুলো বিভাগ দুর্যোগের ক্ষয়ক্ষতি কমাতে সক্রিয় আছে। এছাড়া রেড ক্রিসেন্টও সহযোগিতা করছে। সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার সাথেও যোগাযোগ করব। যাতে ঝড়ে গাছ পড়লে বা দুর্ঘটনা ঘটলে যাতে কোন সংস্থার গাফিলতির জন্য মানুষ কষ্ট না পায়।

পাহাড়ের পাদদেশসহ ঝুঁকিপূর্ণ এলাকায় থাকা নাগরিকদের সরিয়ে নিতে কাউন্সিলরদের নির্দেশ দিয়ে মেয়র বলেন, উপকূলীয় এলাকা ও পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত মানুষকে সরিয়ে নিতে হবে। প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নিতে হবে। 

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা   আশ্রয়কেন্দ্র প্রস্তুত   চট্টগ্রাম   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close