ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সরিষাবাড়ীতে স্থগিত হওয়া উপজেলা নির্বাচন ৫ জুন
প্রকাশ: রবিবার, ২৬ মে, ২০২৪, ৮:০১ পিএম  (ভিজিট : ৪৭০)
স্থগিত হওয়া জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ ও কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৫ জুন ভোট গ্রহণ হবে জানিয়েছেন নির্বাচন কমিশন।

রোববার (২৬ মে) দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালক-২ এর উপ-সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন গত ৮ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নির্বাচনের একদিন আগে ৭ মে সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।
কারণ হিসেবে উল্লেখ করেন, চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ১৮ এবং ৩১ এর বিধান লঙ্ঘন করে। পরে নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেন। রফিকুল ইসলাম তার প্রার্থিতা বহালের জন্য হাইকোর্টে রিট করলে হাইকোর্ট বিভাগ গত ৬ মে তার প্রার্থিতা বহালের আদেশ দেয়। গত ৭ মে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে আবেদন করলে উচ্চ আদালত নতুন কোন আদেশ দেয়নি। এরপর পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরিষাবাড়ী উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচানে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন করে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম রফিক (আনারস) ও তালেব উদ্দিন (দোয়াত কলম), ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আল-আমিন হোসাইস শিবলু (তালা) ও গোলাম মোস্তফা গণেশ (চশমা ), মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাহমুদা শিখা (কলসি ) ও জেলি আক্তার (ফুটবল) প্রতিদ্বন্দ্বিতা করবেন। উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৯২টি কেন্দ্রের ৭৮৫টি বুথে ২ লাখ ৯৩ হাজার ৯০০ ১৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াৎ হোসেন বলেন, স্থগিত হওয়া সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৫ জুন ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও সুন্দর নির্বাচন পরিচালনা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   নির্বাচন স্থগিত   জামালপুর-সরিষাবাড়ী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close