ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ত্রিমুখী সংঘর্ষ, আহত ১০
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ১০:৪৮ পিএম  (ভিজিট : ৩৮২)
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ যেন থামছেই না। শুক্রবার (২৪ মে) রাতে উপজেলার ৩ ও ৪ রোহিঙ্গা ক্যাম্পের ই, জি ও এফ ব্লকে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ১০ জন। 

গুলিবিদ্ধরা হলেন- উখিয়ার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ-৭২  ব্লকের বাসিন্দা জিয়াউর রহমান ও ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের  এ-১১ ব্লকের বাসিন্দা শওকত আলী। বাকিদের নাম-ঠিকানা সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার পরপরই আহতদের উদ্ধার করে ক্যাম্পের বিভিন্ন হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

জানা যায়, শুক্রবার রাতে উখিয়ার ৩, ৪ ও ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মোচরা বাজারসহ বিভিন্ন এলাকায় আরএসও, সাধারণ রোহিঙ্গা ও এপিবিএন সদস্যদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়। এ সময় অর্ধশতাধিক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এক পর্যায়ে উত্তেজিত রোহিঙ্গারা ক্যাম্প-৪ এর ই-ব্লকে আরএসও সদস্যদের ২৫টি ঝুপড়ি ঘর ভাংচুর করে। এছাড়া সন্ত্রাসীদের প্রায় ১০টি দোকান ভাংচুর করা হয়। 

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের দায়িত্বরত কেউ এ বিষয়ে কিছু বলতে চাননি। 

উখিয়া থানার ওসি শামীম হোসেন জানান, ক্যাম্পে ত্রিমুখী সংঘর্ষের কথা শুনেছি। বেশ কয়েকজনক গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে তারা কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close