ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হত্যা
ঘাতকের হামলায় স্বপ্নবাজের স্বপ্ন দাফন!
প্রকাশ: শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯:৫৫ পিএম  (ভিজিট : ৭২৪)
রায়পুরার ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. সুমন মিয়া। যিনি স্বপ্ন দেখেছিলেন বিজয়ী হয়ে রায়পুরাকে একটি স্মার্ট রায়পুরা হিসেবে গড়ে তোলার, সেই স্বপ্নবাজের স্বপ্নগুলোকে নিমিষেই ধ্বংস করে দিয়েছে ঘাতকরা। রাজনৈতিক প্রতিহিংসার বলি হয়ে দাফন করা হয়েছে সুমনের সকল স্বপ্ন। এদিকে বিয়ের ১৫ বছর পর বাবা হচ্ছিলেন প্রতিদ্বন্ধী প্রার্থীর সমর্থকদের হামলায় নিহত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনের ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়া। কিন্তু অনাগত সন্তানের মুখ দেখে যেতে পারেননি। সন্তান জন্মের দুইদিন আগেই ত্যাগ করেছেন পৃথিবীর সকল মায়া। 

সুমনের এই অস্বাভাবিক মৃত্যুতে শোকের সাগরে ভাসছে নিহতের স্বজন ও সমর্থকরা। চোখের দেখায় সুমনকে শেষ বারের মতো বিদায় দিতে বৃহস্পতিবার (২৪ মে) বিকেলে হাজারো মানুষের ঢল নামে রায়পুরা সেরাজনগর স্কুল মাঠে। চাপা কান্না আর শোকের ছায়া সকলের মনে। যে সুমনকে নিয়ে স্বপ্ন দেখছিলেন রায়পুরার তরুণ সমাজ সেই সুমন এখন না ফেরার দেশে।

এদিকে এ ঘটনার ২দিন পার হলেও শুক্রবার (২৪ মে) বিকেল পর্যন্ত পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হয়নি। তবে পুলিশের বরাত দিয়ে ঘটনায় জড়িত সন্দেহভাজন ২ ব্যক্তিকে আটক করার কথা ইতোমধ্যে প্রকাশ হয়েছে বিভিন্ন গণমাধ্যমে। 

অন্যদিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়ার মৃত্যুর পর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। রায়পুরা উপজেলা নির্বাচনে সকল পদে নির্বাচন স্থগিত করার বিষয়টি গণবিজ্ঞপ্তি দিয়ে জানান দিয়েছে উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা। 

সুমনের জানাজায় হত্যাকারীদের বিচার দাবিতে বক্তব্য রাখেন জেলা ও উপজেলার বিভিন্ন নেতৃবৃন্দ। কঠোর হুশিয়ারি দেন স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু। আসামিদের গ্রেফতারের ব্যাপারে ৭২ ঘণ্টার আল্টিমেটামের পাশাপাশি সড়ক ও রেল পথ বন্ধের কড়া বার্তাও দেন তিনি। 

সেরাজনগর স্কুল মাঠে প্রথম জানাজা পর তার নিজ গ্রামে দ্বিতীয় দফায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে সুমনের মরদেহ। 

প্রসঙ্গত, তৃতীয় ধাপে নরসিংদীর রায়পুরা উপজেলা নির্বাচনকে সামনে রেখে গত বুধবার (২২ মে) বেলা ১২টার দিকে চরাঞ্চল পাড়াতলী ইউনিয়নে গণসংযোগে যায় ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়া। তাদের গাড়িবহর মামদেরকান্দীতে পৌছলে প্রতিদ্বন্ধী প্রার্থীর সমর্থকরা হামলা চালায়। এতে সে আহত হয়ে দৌড়ে পালিয়ে স্থানীয় বাঁশগাড়ি পুলিশ ফাঁড়িতে আশ্রয় নেয়। সন্ধ্যা ৬টায় তাকে উদ্ধার করে রায়পুরা হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হত্যা   রায়পুরা-নরসিংদী   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close