ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

উলিপুরে ৩ হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ১২:১৩ পিএম  (ভিজিট : ৪৪৬)
কুড়িগ্রামের উলিপুরে দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সহ তিন নেতা জামানত বাজেয়াপ্ত করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিস জামানত বাজেয়াপ্তের বিষয়টি নিশ্চিত করেছে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়- চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান এম কফিল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আহসান হাবিব রানা ও উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক সরকার মোঃ আল মামুন সবুজ জামাত হারিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা এরশাদুল হক মিয়া বলেন, নির্বাচনের নিয়ম অনুসারে প্রার্থী তার আসনে মোট প্রাপ্ত ভোটের ১৫ শতাংশের কম ভোট পেলে তার জামানত বাজেয়াপ্ত হয়ে যায়। এ কারণে ওই তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করা হয়েছে। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উলিপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৮০ হাজার ৩৯ টি ভোট পড়ে। সেখানে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগ সদস্য মোঃ সাজাদুর রহমান তালুকদার সাজু (আনারস প্রতীক) ৫০ হাজার ৪৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু (মোটরসাইকেল প্রতীক) ১৪ হাজার ৬৯৩ ভোট পেয়ে পরাজয় হন। এর মধ্যে এম কফিল উদ্দিন (ঘোড়া প্রতীক) ৬ হাজার ৬৭৮, অধ্যক্ষ আহসান হাবিব রানা (দোয়াত কলম প্রতীক) ৬ হাজার ৫৯৭ এবং সরদার মোঃ আল মামুন সবুজ (কাপ-পিরিচ প্রতীক) ২ হাজার ২০২ ভোট পান।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close