ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কসবায় নির্বাচনে নানান অনিয়মের অভিযোগে পুনরায় ভোটের দাবি চেয়ারম্যান প্রার্থীর
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ৫:২৪ পিএম  (ভিজিট : ৩৭০)
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট, ভোট কেন্দ্রে ভাংচুর ও বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন চেয়ারম্যান প্রার্থী রাশেদুল কাওসার ভূইয়া জীবন ও ভাইস-চেয়ারম্যান প্রার্থী মনির হোসেন।

বুধবার (২২মে) বেলা ১১টায় কসবা উপজেলা চত্বরে সংবাদ সম্মেলন করেন তারা। 

বর্তমান উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়া জীবন দাবি করেন, গতকাল অনুষ্ঠিত নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। আমার এক হাজার কর্মীকে মেরে আহত করে তাদেরকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ৩৮টি কেন্দ্রে ৭০ হাজার ভোট ছাপিয়ে ফেলা হয়। কিছু কিছু কেন্দ্রে ৮টায় ভোট ছাপানো শুরু করেছে কিছু কিছু কেন্দ্র ১২টায়। আমাদের কাছে অনেক ভিডিও ফুটেজ রয়েছে। আমরা প্রশাসনকে জানালে, তারা নীরব ভূমিকা পালন করে। পুলিশও নীরব ভূমিকায় ছিলো। ফোন করলে আসছি বলেও আসে নি, অথচ তাদের সামনেই ভোট কাটা হয়েছে। 

তিনি আরও বলেন, কুটি অটল বিহারী উচ্চ বিদ্যালয়ে প্রিজাইডিং অফিসার নিজে ভোট কেটেছেন তার ভিডিও ফুটেজ রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার দিপু নামক এক সাংবাদিকের নিকট। প্রিজাইডিং অফিসারও বিভিন্ন অজুহাত দেখিয়েছেন, আমাদের সাথে ভালো ব্যবহার করেনি। যেসব কেন্দ্রে ভোট হয়েছে সেসব কেন্দ্রে আমি পাশ করেছি। 

ভোটের পারসেন্টেজের হিসেব টেনে তিনি বলেন, যেসব ভোট কেন্দ্রে পাঁচ পারসেন্ট ভোটারও উপস্থিত হয়নি সেখানে ভোট দেখানো হয়েছে ৬০-৭০ পারসেন্ট। রাশেদুল কাওসার বলেন, বাংলাদেশে এরশাদ সরকার, বিএনপি সরকারসহ কোন সরকারের আমলে এমন নির্বাচন হয়নি। কার কাছে বিচার চাইবো তা আমি বুঝতে পারছি না। 

তিনি আইনমন্ত্রীর বরাত দিয়ে বলেন, মাননীয় আইনমন্ত্রী বলেছেন নির্বাচন সুষ্ঠু হবে, হয়তো উনি চেষ্টা করেছেন কিন্তু পারেনি। বিএনপি-জামায়াতসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা এই ভোট কেটেছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বিচার চাই এবং নির্বাচন কমিশনের নিকট এই প্রহসনের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি। মাত্র এক ঘণ্টা ভোট হয়েছে তাতেই আমি ৩৯ হাজার ভোট হয়েছে, যদি সারাদিন ভোট হতো তাহলে আমি ১থেকে দেড় লাখ ভোট পেতাম। ওসি সাহেবকে ফোন করেছি উনি বললো আমি দেখছি, ইউএনওকে ফোন করেছি উনি বললো দেখছি, ডিসি সাহেবকে ফোন করেছি উনি বললো দেখছি। 

তিনি আরও অভিযোগ করেন, ফাহিম নামের একজন কর্মী নিখোঁজ রয়েছে। তার মা তার জন্য কান্নায় বুক ভাসাচ্ছেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন সারা বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে কিন্তু আমি হলফ করে বলতে পারি কসবায় নিরপেক্ষ ও গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন হয়নি। তাই আবারও প্রধান নির্বাচন কমিশনের নিকট দাবি জানাচ্ছি এই প্রহসনের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন দেওয়ার জন্য। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, ছাত্রলীগের কসবা উপজেলা আহবায়ক আফজাল হোসেন রিমন, যুগ্ম আহবায়ক কাজী মানিক প্রমুখ।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close