ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভোটার চার হাজার, ভোট পড়েছে ১৪টি
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ৪:৩৪ এএম  (ভিজিট : ৩৩২)
সাভার উপজেলা পরিষদ নির্বাচনে ধামসোনা ইউনিয়ের দুটি কেন্দ্রে সারা দিনে ভোট পড়েছে মাত্র ২৯টি। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চললেও সারা দিনে অন্যান্য কেন্দ্রের তুলনায় কেন্দ্র দুটিতে ভোটারের উপস্থিত ছিল  কম। যে কারণে সেখানে দায়িত্বরত কর্মকর্তাদের ঘুরে ফিরে অলস সময় পার করতে দেখা গেছে।

সর্বনিম্ন ভোট কাস্ট হওয়া কেন্দ্র দুটি হলো আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার ডেন্ডাবর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র নং-১ (পুরুষ) ও ডেন্ডাবর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র নং-২ (মহিলা)। কেন্দ্র দুটিতে মোট ভোটার সংখ্যা ছিল ৪ হাজার ৯৬ জন। এর মধ্যে ডেন্ডাবর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র নং ১-এ মোট ভোটার সংখ্যা ছিল ২০৪৫ জন। এর বিপরীতে ভোট পড়েছে মাত্র ১৫টি। আর ডেন্ডাবর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র নং-২-এ মোট ভোটার সংখ্যা ছিল ২০৫১ জন। এর বিপরীতে ভোট পড়েছে মাত্র ১৪টি।

যেখানে গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ডেন্ডাবর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র নং-১ মোট ভোট কাস্ট হয়েছে ৭৩৭টি। অন্যদিকে ডেন্ডাবর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র নং-২-এ মোট ভোট কাস্ট হয় ৫৬২টি। কিন্তু চার মাসের ব্যবধানে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ওই দুই কেন্দ্রে মোট ভোট পড়েছে ২৯টি।  

ডেন্ডাবর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র নং-২-এ ভোট প্রদানকারীরা জানালেন, এবার নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় প্রচার, মাইকিং, পোস্টারিং তেমনটা চোখে পড়েনি। এ ছাড়া সংসদ সদস্যের এলাকায় তার বাড়ির সবচেয়ে কাছের কেন্দ্র দুইটিতে এত কম ভোট পড়েছে যা সত্যিই আশ্চর্যজনক বিষয়। সংসদ সদস্য সাইফুল ইসলাম চেষ্টা করলে ভোটার উপস্থিতি আরও বাড়তে পারত। 

কেন্দ্র দুইটিতে ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকের প্রার্থী ইমতিয়াজ উদ্দিন পেয়েছে ২৩ ভোট, তালা প্রতীকের প্রার্থী সাইদুল ইসলাম পেয়েছেন ৫ ভোট এবং টিউবয়েল প্রতীকের প্রার্থী মোশাররফ খান পেয়েছেন মাত্র ১ ভোট। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকের প্রার্থী মোছা. মনিকা আক্তার পেয়েছে ২১ ভোট, ফুটবল প্রতীকে ইয়াসমিন আক্তার সুমী পেয়েছে ৪ ভোট এবং প্রজাপতি প্রতীকের নাদিয়া নুর পেয়েছে ৪ ভোট। ডেন্ডাবর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র নং ২-এর প্রিসাইডিং অফিসার মো. মোশাররফ হোসেন বলেন, আমাদের কেন্দ্র সারা দিনই ভোটার শূন্য ছিল। সারা দিনে আমাদের এই দুই কেন্দ্রে ২৯টি ভোট পড়েছে। সাধারণ ভোটার কী কারণে ভোট কেন্দ্রে আসেনি তা আমার জানা নেই। 

এর আগে এই দুই কেন্দ্রের নিরাপত্তার দায়িত্ব নিয়োজিত আনসার সদস্য জাকারিয়া হোসেন ও মিজানুর রহমানকে কেন্দ্রের বাইরে টুল পেতে লুডু খেলতে দেখা যায়। তাদের সঙ্গে কথা হলে তারা জানান, ভোটার শূন্য মাঠ, তাই অলস বসে থাকতে বিরক্ত লাগছে। সে জন্য লুডু খেলে সময় পার করছি। অপর আনসার সদস্য মো. মাইদুল জানান, এ পর্যন্ত তিনটি নির্বাচনে দায়িত্ব পালন করেছি। কিন্তু এমন ফাঁকা ভোটকেন্দ্র কখনো দেখিনি। এবারের নির্বাচন একটি রেকর্ড হয়ে থাকবে। 

সাভার উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহুল চন্দ্র বলেন, সাভার উপজেলায় যিনি চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় ভোটারদের আগ্রহ খুবই কম। আর সে জন্যই ভোটার উপস্থিতি বলতে একেবারে শূন্য।


সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close