ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাতক্ষীরার তিন উপজেলায় চলছে ভোট গ্রহণ, ভোটার উপস্থিতি কম
প্রকাশ: মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ১২:৫৯ পিএম  (ভিজিট : ৫০৬)
সাতক্ষীরার তালা, আশাশুনি ও দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে। জেলার তিন উপজেলার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার (২১ মে) ভোটগ্রহণের শুরুতে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। সকালে আশাশুনি উপজেলার চাপড়া, গোয়ালডাঙ্গা, তুয়ারডাঙ্গা ও গদাইপুরসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে প্রতিটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি খুবই কম। কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা ছিল বেশি।

সকাল ১০ টা পর্যন্ত দেবহাটা উপজেলায় ৮% ,তালা উপজেলায় ৯% এবং আশাশুনি উপজেলায় ১১% ভোট পড়েছিল। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যা কিছুটা বাড়তে থাকে। বেলা ১২ টা পর্যন্ত দেবহাটা উপজেলায় ১৮% ,তালা উপজেলায় ২১% এবং আশাশুনি উপজেলায় ২৬% ভোট পড়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। তবে তিন উপজেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জেলার তিনটি উপজেলায় মোট ৬ লাখ ১৬ হাজার ৯১৫ জন ভোটার রয়েছেন। এর মধ্যে তালা উপজেলার ১২টি ইউনিয়নে ২ লাখ ৬৬ হাজার ২৩৪ জন ভোটার রয়েছেন। এখানে পুরুষ ভোটার ১ লাখ ৩৪ হাজার ১৮১ জন, নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ৫২ জন এবং একজন হিজড়া ভোটার রয়েছেন।

আশাশুনি উপজেলায় ১১টি ইউনিয়নে মোট ভোটার ২ লক্ষ ৩৯ হাজার ২১০ জন। এর মধ্যে ১,২১,৯৭৯ জন পুরুষ, ১,১৭,২৩০ জন নারী ও রয়েছেন ১ জন তৃতীয় লিঙ্গের ভোটার। দেবহাটা উপজেলার ৫ টি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১ লক্ষ ১১ হাজার ৫২৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৫৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ৫৫ হাজার ৪৭১ জন। এছাড়া রয়েছেন একজন হিজড়া সম্প্রদায়ের ভোটার।

সাতক্ষীরা এবারের নির্বাচনে তিনটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী রয়েছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে তালা উপজেলায় ১৫ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৭ জান, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, আশাশুনিতে ১৩ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৪ জান, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং দেবহাটা উপজেলায় ৯ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ২জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close