ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

র‌্যাব হেফজতে নারীর মৃত্যু ঘটনায় তদন্ত কমিটি গঠিত হবে
থানার সামনে থেকে তুলে নেওয়ার বিষয়টি জানা নেই
প্রকাশ: শনিবার, ১৮ মে, ২০২৪, ৮:৪৪ পিএম  (ভিজিট : ৫২২)
কিশোরগঞ্জের ভৈরবে র‍্যাব হেফাজতে গৃহবধু সুরাইয়া বেগমের (৪২) মৃত্যুর ঘটনায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত রহমান বলেছেন, এঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। কারও গাফলতি থাকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে পরিবারের অভিযোগ, থানা থেকে সুরাইয়া বেগমকে র‌্যাব ক্যাম্পে নেওয়ার পর নির্যাতনের কারণে তার মৃত্যু হয়েছে। এসব অভিযোগের বিষয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, এ বিষয়ে আমি কোনও মন্তব্য করবোনা।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনাদের এই প্রশ্নের বিষয়টি আমার কাছে পরিস্কার না। তবে আসামিকে র‌্যাব ক্যাম্পে নিয়ে যাওয়া হলে তিনি অসুস্থতা বোধ করার কারণে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। ডাক্তারি পরীক্ষার পর মৃত্যুর কারণ জানা যাবে বলে তিনি জানান।

শনিবার (১৮ মে) সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারে একটি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কমান্ডার আরাফাত রহমান এসব কথা বলেন।

এদিকে শনিবার সকালে সুরাইয়া বেগমের ময়নাতদন্তের পর তার মরদেহ বাড়িতে পাঠানো হয়েছে। এরআগে গত বৃহস্পতিবার (১৬ মে) রাতে ময়মনসিংহ জেলার নান্দাইল থানার সামনে থেকে একটি হত্যা মামলার আসামি সুরাইয়া বেগম ও একই রাতে ঢাকা থেকে তার ছেলে তাইজুলকে গ্রেফতার করে র‌্যাব-১৪ একটি দল। এরপর শুক্রবার সকালে অসুস্থ অবস্থায় সুরাইয়াকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় র‌্যাব। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে গৃহবধূ সুরাইয়া মারা গেছেন বলে স্বজনদের কাছে খবর পাঠানো হয়। র‌্যাব হেফাজতে শারীরিক নির্যাতনে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ স্বজনদের। তার শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে বলেও দাবি তাদের।

মৃত সুরাইয়া শাশুড়ি আনোয়ারা বলেন, বৃহস্পতিবার রাতে নান্দাইল থানার একজন দারোগা আমার ছেলে আজিজুল হক ও পুত্রবধূ সুরাইয়া বেগমকে থানায় যেতে বলেন। তারা থানায় গিয়ে ওই পুলিশ কর্মকর্তার সাথে কথা বলেন। একসময় তিনি তাদেরকে বাড়িতে চলে যেতে বলেন। তারা থানা থেকে বের হয়ে থানার সামনে আসার পর র‌্যাব সদস্যরা তাদের আটক করে। এ সময় আমার ছেলেকে ছেড়ে দিয়ে ছেলের বউকে একটি গাড়িতে তুলে নিয়ে যায়। শুক্রবার দুপুরে আমাদের জানানো হয় যে সুরাইয়া মারা গেছেন।

শনিবার দুপুরে একটি এম্বুল্যান্সে করে সুরাইয়া বেগমের মরদেহ ময়মনসিংহ জেলার নান্দাইলে তার বাড়িতে নেওয়া হয়। এর আগে শুক্রবার রাতে র‌্যাব হেফাজতে তার মরদেহ কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের মর্গে আনা হয়। শুক্রবার সকাল ৯টার তার লাশের ময়নাতদন্ত করেন ফরেনসিক বিভাগের চিকিৎসক। এ সময় র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের অধিনায়কসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা হাসপাতালে উপস্থিত ছিলেন।

জানা গেছে, সুরাইয়া বেগম ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার বরুনাকান্দি গ্রামের আজিজুল হকের স্ত্রী। পুত্রবধূকে পিটিয়ে হত্যার অভিযোগে গত ১৩ মে সুরাইয়াসহ তার স্বামী ও ছেলের বিরুদ্ধে নান্দাইল থানায় একটি মামলা দায়ের করা হয়। তার ছেলে তাইজুল ইসলামকেও র‌্যাব গ্রেফতার করে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close