ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আচরণবিধি লঙ্ঘন: মোংলায় তিন প্রার্থীকে জরিমানা
প্রকাশ: শনিবার, ১৮ মে, ২০২৪, ৪:০৪ পিএম  (ভিজিট : ৩১৪)
মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। তবে এরই মধ্যে আচরণবিধি লঙ্ঘন করার দায়ে দুই চেয়ারম্যান ও এক ভাইস চেয়ারম্যান প্রার্থীকে বিভিন্ন অংকের জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৮ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মোংলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম এই আদেশ দেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম বলেন, মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন এবং গলদা চিংড়ি প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের হাওলাদার বড় গেট ও তোরণ বানিয়ে নির্বাচনের প্রচারণা চালিয়ে আসছেন। যা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। এ সময় সেখানে উপস্থিত হন ভ্রাম্যমাণ আদালতের একটি টিম। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই দুই প্রার্থীকে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া এ নির্বাচনে টিউবওয়েল প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী ওবাইদুল ইসলাম হিমেল এক গাড়িতে দুই মাইক এবং পৌর শহরের নির্দিষ্ট স্থান ছাড়া পোষ্টার ও বড় প্যানা ঝুলিয়ে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করেছেন। এজন্য তাকেও ৪০ হাজার জরিমানা করা হয়েছ।

জরিমানার পাশাপাশি ভবিষ্যতের জন্য এসব প্রার্থীদের সতর্ক করা হয় এবং নির্বাচনী আচরণবিধি যাতে কেউ লঙ্ঘন করতে না পারে সেজন্য এ ধরনের তৎপরতা অব্যাহত থাকবে বলেও জানান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম। 

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে তৃতীয় ধাপে মোংলা উপজেলায় নির্বাচন হবে আগামী ২৯ মে। এ নির্বাচনে তিনজন চেয়ারম্যান, সাত জন ভাইস চেয়ারম্যান ও তিনজন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে লড়ছেন বলে জানা গেছে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   আচরণবিধি লঙ্ঘন   প্রার্থীকে জরিমানা   মোংলা-খুলনা   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close