ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নিপুণ-ডিপজল মুখোমুখি
প্রকাশ: শনিবার, ১৮ মে, ২০২৪, ১:০৪ এএম  (ভিজিট : ২৪৪২)
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন মাস খানেক আগে শেষ হয়ে গেলেও একে ঘিরে থামছে না আলোচনা। ফের মুখোমুখি সমিতির সাবেক ও বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তার ও মনোয়ার হোসেন ডিপজল। এ নিয়ে বেশ উত্তপ্ত চলচ্চিত্রাঙ্গন। 

১৯ এপ্রিল নির্বাচনে পরাজয় মেনে নিলেও হঠাৎ ১৫ মে নতুন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে রিট করেছেন নিপুণ।

এ নিয়ে গণমাধ্যমকে তিনি বলেন, ‘শিল্পী সমিতিতে এমন একজন সেক্রেটারি পদে এসেছেন যার কোনো শিক্ষা নেই। আমরা ২০২৪ সালে দাঁড়িয়ে আছি। এটা অশিক্ষিত লোকদের জায়গা না, এটা আনকালচারদের জায়গা না। এটা কাজ করে দেখিয়ে দেওয়া লোকদের জায়গা। শুধু কাজ করলেই হবে না। জ্ঞান থাকতে হবে, শিক্ষিত হতে হবে। আমি একজন গ্র্যাজুয়েট। আমার তিন প্রজন্ম গ্র্যাজুয়েট।’ আর তাতে চটেছেন ডিপজল। তিনি নিপুণকে উদ্দেশ্য করে বলেছেন, ‘কেস খেলবা, আসো! যেটা খেলার মন চায় সেটাই খেল। আমরা চাই, ভদ্রতা ও নম্রতা। আমরা চাই চলচ্চিত্রকে কীভাবে এগিয়ে নেওয়া যায়, সেদিকে কাজ করার। আমরা ঝামেলা চাই না।’ বৃহস্পতিবার (১৬ মে) বিকালে নিপুণ সমর্থিত শতাধিক শিল্পী মিশা সওদাগর ও ডিপজলকে এফডিসিতে সংবর্ধনা দিয়েছেন।

এ সময় ডিপজল এমন বক্তব্য দেন। তিনি বলেন, ‘গত পিকনিকে ইলিয়াস কাঞ্চন ভাই বলে গেছেন, কী কাজ হয়েছে আর কী কাজ হয়নি। বাস্তবায়ন না হওয়া কাজগুলোর সঙ্গে নতুন বেশকিছু পরিকল্পনা আমরা বাস্তবায়ন করতে চাই। আমরা কাউকে আলাদা করতে চাইনি। আমি আগেও বলেছি, এখনও বলছি যারা এক দিনের জন্য সদস্য হয়েছেন। কিন্তু বাদ পড়েছেন তারা সদস্যপদ ফিরে পাবেন। যেহেতু নির্বাচিত হয়েছি, এখন তাদের সদস্যপদ ফিরিয়ে দেব। বিগত দিনে যারা ভুল করেছেন, তাদের আমরা ক্ষমার দৃষ্টিতে দেখছি, আপনারাও দেখবেন। পেছনে ফিরে তাকানোর সময় নেই। কীভাবে চলচ্চিত্রের উন্নয়ন করা যায়, সেভাবে কাজ করতে হবে।’

নিপুণের রিট এবং বর্তমান কমিটি নিয়ে তার কটাক্ষেরও জবাব দিয়েছেন ডিপজল। তিনি বলেন, ‘যার কথা (নিপুণ) আপনারা বললেন, তিনি তো বাপকেই অস্বীকার করেন। রক্তের সমস্যা না হলে কেউ এমন করতে পারে না। কারণ, যার জন্য তার মুখ সবাই চিনল তাকেই আবার তিনি ভুলে যান! দুনিয়াতে আর কী দেখব?’ ডিপজল বলেন, ‘এসব নোংরা কাজ করতে করতে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। এটা আর যেন ধ্বংসের পথে না যায় সে জন্য যে কাজ করা দরকার আমাদের সেটাই করতে হবে। সবাই সুন্দর ও ধৈর্য ধরে কাজ করলে আমাদেরই লাভ।’

২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে জয়ী হয়েছে মিশা সওদাগর ও ডিপজল প্যানেল। ১৬ ভোটের ব্যবধানে সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজলের কাছে হেরে যান নিপুণ আক্তার। ফলাফল ঘোষণার পর মিশা-ডিপজলকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন নিপুণ।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close