ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ব্যাপক প্রস্তুতি আওয়ামী লীগের
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ৫:০৪ এএম  (ভিজিট : ৫৯৬)
আগামীকাল ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। প্রতি বছরের মতো এবারও দিবসটি পালনে ব্যাপক প্রস্তুতি নিয়েছে টানা চার মেয়াদে রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা দল আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে রাজধানীসহ সারা দেশের দলীয় কার্যালয়গুলোতে আলোকসজ্জা ও শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা চার মেয়াদের উন্নয়নের চিত্র তুলে ধরতে এবং অসহায় মানুষের পাশে দাঁড়াতে জেলা-উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের মোখিকভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে রাজধানীর প্রতিটি থানা-ওয়ার্ড কার্যালয়গুলোতে সুসজ্জিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

দিবসটিকে স্মরণীয় করতে ইতিমধ্যে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের দায়িত্বপ্রাপ্ত নেতারা থানা-ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নেতাদের বিশেষ নির্দেশনা দিয়েছেন। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে-১৭ মে শুক্রবার সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়, বেলা সাড়ে ৩টায় ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এ ছাড়া জাতীয় নেতৃবৃন্দ ও বরেণ্য বুদ্ধিজীবীরা বক্তব্য রাখবেন। পাশাপাশি দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনা সভা : মসজিদ, মন্দির, প্যাগোডা, গির্জাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে দেশব্যাপী বিশেষ প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল। সকাল ৯টায় মিরপুর ব্যাপ্টিস্ট চার্চ (৩/৭-এ সেনপাড়া, পবর্তা, মিরপুর-১০)-এ খ্রিস্টান সম্প্রদায়, সকাল ১০টায় রাজধানীর মেরুল বাড্ডাস্থ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায় এবং বেলা সাড়ে ১১টায় ঢাকেশ^রী জাতীয় মন্দিরে হিন্দু সম্প্রদায় প্রার্থনা সভার আয়োজন করেছে।

জানা গেছে, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের চার দশকের বেশি সময় উপলক্ষে দলীয় প্রধান এবং দলের জনপ্রিয়তার জানান দিতে ব্যাপক কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। এই কর্মসূচির মধ্যে রয়েছে-রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, সেমিনার, পোস্টার, লিফলেট, বিল বোর্ড, সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশের মাধ্যমে শেখ হাসিনার অবদান ও অর্জনগুলো তুলে ধরা হবে।

সারা দেশেই দলের পক্ষ থেকে এ ধরনের কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়েছে। ইতিমধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, দলের অঙ্গ ও ভ্রাতৃপ্রতিম সব সংগঠন ধারাবাহিক মতবিনিময় সভার মাধ্যমেও ব্যাপক প্রস্তুতি নিচ্ছে।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close