ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গাড়ি, বাড়ি, জমি নেই মোদির
প্রকাশ: বুধবার, ১৫ মে, ২০২৪, ৫:৫৩ পিএম  (ভিজিট : ৩৮৪)
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কোনো বাড়ি, গাড়ি বা জমি নেই। তার কাছে তিন কোটি দুই লাখের মতো টাকা আছে। তার নির্বাচনী হলফনামায় এমন তথ্য জানা গেছে। বারাণসী থেকে ভোটে লড়ছেন তিনি। মঙ্গলবার (১৪ মে) মোদি বারাণসীতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ডয়চে ভেলে জানায়, হলফনামায় ভারতের প্রধানমন্ত্রী জানান, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ায় তার দুই কোটি ৮৬ লাখ টাকার ফিক্সড ডিপোসিট আছে। তার হাতে আছে ৫২ হাজার ৯২০ টাকা। গান্ধীনগর ও বারাণসীতে দুইটি ব্যাংক অ্যাকাউন্টে তার ৮০ হাজার ৩০৪ টাকা আছে।

এছাড়া ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট প্রকল্পে প্রধানমন্ত্রী মোদির নয় লাখ ১২ হাজার টাকা আছে। তার চারটি সোনার আংটি আছে, যার দাম দুই লাখ ৬৮ হাজার টাকা।

২০১৮-১৯ সালে তার আয় ছিল ১১ লাখ ১৪ হাজার টাকা। ২০২২-২৩ সালে তা বেড়ে দাঁড়িয়েছে ২৩ লাখ ৫৬ লাখ টাকা। তার আয়ের উৎস হিসাবে মোদি জানিয়েছেন, তিনি সরকারের কাছ থেকে বেতন পান এবং ব্যাংক থেকে সুদ পান।

প্রধানমন্ত্রী হলফনামায় জানিয়েছেন, তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক। ১৯৭৮ সালে তিনি স্নাতক হন। ১৯৮৩ সালে গান্ধীনগর বিশ্ববিদ্যালয় থেকে তিনি এমএ পাস করেন। ১৯৬৭ সালে তিনি গুজরাট বোর্ড থেকে এসএসসি পরীক্ষা পাস করেন।

মোদি জানিয়েছেন, তার বিরুদ্ধে কোনো বকেয়া ফৌজদারি মামলা নেই।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, তার স্ত্রীর নাম যশোদাবেন। স্ত্রীর আয়ের উৎস, তার পেশা সম্পর্কে তিনি জানেন না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন মনোনয়নপত্র পেশ করতে যান, তখন তার সঙ্গে ছিলেন বিজেপি ও এনডিএ-র প্রধান নেতারা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বিজেপি সভাপতি জেপি নাড্ডা, বিজেপি ও জোট শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা, এনডিএ জোটের নেতা চন্দ্রবাবু নাইডু, চিরাগ পাসোয়ান, জিতনরাম মাঝি ও পশুপতি পাসোয়ানরা সেখানে ছিলেন।

প্রধানমন্ত্রী মনোনয়নপত্র পেশ করার সময় তিনজন সঙ্গে ছিলেন। তারা হলেন, দুই প্রস্তাবক আচার্য জ্ঞানেশ্বর শাস্ত্রী দ্রাবিড় ও ব্রিজনাথ প্যাটেল। এছাড়া ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মনোনয়নপত্র পেশের আগে তিনি গঙ্গায় ডুব দেন, দশাশ্বমেধ ঘাটে গঙ্গা আরতি করেন, কাল ভৈরব ও বিশ্বনাথ মন্দিরে পূজা দেন।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close