ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কালিয়াকৈরে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা
প্রকাশ: বুধবার, ১৫ মে, ২০২৪, ১০:২২ এএম  (ভিজিট : ৭৪৪)
৬ষ্ঠ উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে জমে উঠেছে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদ নির্বাচন। আগামী ২১মে ভোট গ্রহণ। এরি মধ্যে প্রার্থীরা মাঠ চষে বেড়াচ্ছেন। উঠান বৈঠকসহ ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা। তবে একই দলের (আওয়ামী লীগের) দুই চেয়ারম্যান প্রার্থী হওয়ায় বিপাকে পড়েছেন নেতাকর্মীরা। তবুও ভোটারদের মধ্যেও উৎসবের আমেজ বিরাজ করছে। এদিকে উপজেলা পরিষদ নির্বচনকে বর্জন করে লিপলেট বিতরণসহ নানা কর্মসূচী করছেন উপজেলা ও পৌর বিএনপি‘র নেতাকর্মীরা।

বুধবার (১৫ মে) সকালে উপজেলার বিভিন্ন এলাকা ও নেতাকর্মীদের সাথে আলাপকালে এমনি তথ্য পাওয়া যায়।

জানা গেছে, ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে কালিয়াকৈর উপজেলা গঠিত। কালিয়াকৈর উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের এই নির্বাচনকে ঘিরে স্থানীয় আওয়ামীলীগর দুই প্রার্থী হওয়ায় অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিপাকে পড়েছেন। বেশির ভাগ নেতাকর্মী বর্তমান চেয়ারম্যান (আনারস মার্কা) পদে কামাল উদ্দিন সিকদারের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

অপরদিকে বর্তমান উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যান প্রার্থী সেলিম আজাদের পক্ষে দলীয় নেতাকর্মীর সংখ্যা কম থাকায় হতাশায় পড়েছেন। তবে সেলিম আজাদের দাবী, সুষ্ঠু,অবাধ নির্বাচন হলে অবশ্যই শতভাগ জয় হবে। উপজেলায় মোট ভোটার সংখ্যা-৩,৬৩৭৯৪। পুরুষ ভোটার সংখ্যা -১৮২৬৩৫, নারী ভোটার সংখ্যা-১৮১১৫৮, তৃতীয় লিঙ্গ-১জন।

মোট ভোটার কেন্দ্র-১২৮টি। চেয়ারম্যান পদে-দুইজন, ভাইস চেয়ারম্যান পদে-সাতজন, সংরক্ষিত মহিলা পদে-পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার বলছেন,এ নির্বাচনকে ঘিরে সাধারণ মানুষের মাঝে খুব বেশি আগ্রহ দেখা না গেলেও বিভিন্ন হাট বাজার ও পাড়া মহল্লার দোকানের সামনে বসে দলীয় নেতাকর্মী ও সচেতন মহল নানা সমীকরণের ব্যাখ্যা দিয়ে চলছেন। ভোটারদের অভিযোগ, ভোট আসলেই কত প্রতিশ্রুতি দেন প্রার্থীরা। পাশ করলে কাউকে পাওয়া যায় না। তাই এ নির্বচনে সেই প্রার্থীকে ভোট দেবো যারা আমাদের সুখে দুঃখে পাশে পাব। এদিকে উপজেলা পরিষদ নির্বাচনকে বর্জন করে লিফলেট বিতরণ করেন উপজেলা ও পৌর বিএনপি‘র নেতাকর্মী।

উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন সিকদার বলেন,সার্বিকভাবে আমি গত দশ বছর জনগণের সাথেই ছিলাম,সবসময় জনগণের কথাই ভেবেছি এবং জনগণের উন্নয়নে একটি কর্মপরিকল্পনার মাধ্যমে উন্নয়ন কাজ করার চেষ্টা করেছি। আগামী দিনে একটি সবুজ ও পরিচ্ছন্ন কালিয়াকৈর গড়ে আত্মনির্ভরশীল উপজেলা হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। সে কারণে আগামী দিন জনগণ আমাকে নির্বাচিত করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী সেলিম আজাদ বলেন, মানুষের কাছে গ্রহণ যোগ্য যাদের আছে, সেইসব জনপ্রিয় নেতাকর্মী আমার সাথে আছেন। তৃণমূলের সব নেতাকর্মীই আমার পাশে আছেন। তারা এখনো নির্বাচন কমিটিই করতে পারিনি। তাহলে তাদের সাথে কেমন নেতাকর্মী আছেন। অবশ্যই  নির্বাচন সুষ্ঠু হলে জয় আমার হবেই।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক আওয়ামীলীগের এক নেতা জানান, একই দলের দুই প্রার্থী হও অনেক নেতাই কোন ঠাসাই আছে। না পারছেন কামাল সিকদারের পক্ষে যেতে না পারছেন সেলিম আজাদের পক্ষে যেতে। আগের নির্বাচনেও দেখেছি নেতাকর্মীরা একজনের পক্ষ নিলে পরে ওই প্রার্থী ফেল করলে তার ওপর নির্যাতন ও ব্যবসা বন্ধ করে দেয়। এ ভয়ে অনেক নেতাকর্মীরা কাহারো পক্ষ নিচ্ছে না।

উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজীব আহমেদ রাসেল জানান,বিজয়ী হলে উপজেলায় শতভাগ শিক্ষা বান্ধব গড়ে তুলবো।

উপজেলা সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জান্নাতুল ফেরদৌস সুমি বলেন, করোনাকালে আমি মানুষের পাশে ছিলাম এখনো আছি। আমি ভোটারদের কাছে অনেক সারা-পেয়েছি। নির্বচনে বিজয়ী হয়ে অসহায় মানুষের পাশে থাকবো বলে জানান সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী।

উপজেলা সহকারী রিটারিং কর্মকর্তা কাউছার আহাম্মেদ বলেন, নির্বচনে আচরণ ভঙ্গের দায়ে এক প্রার্থীকে শোকজ করা হয়েছে। সুষ্ঠু নির্বাচন করতে সকল ধরণের আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close