ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত
প্রকাশ: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ২:০৩ পিএম  (ভিজিট : ৪৪৪)
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে আগামী ৫ জুন অনুষ্ঠিত হতে যাওয়া কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের সব পদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১৩ মে) দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়েছে। চিঠিতে সুপ্রিম কোর্টের আদেশ প্রতিপালনের কথা বলা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, রিট পিটিশন নং ৫৩২০/২০২৪ এর আলোকে সুপ্রিম কোর্টের আদেশ প্রতিপালনের সুবিধার্থে ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপে ৫ জুন, ২০২৪ তারিখে অনুষ্ঠেয় কুমিল্লা জেলার চান্দিনা উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

নির্বাচন–সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। সেলিম প্রধানের মনোনয়নপত্র সিদ্ধান্ত গ্রহণের জন্য রাখা হয়। সেলিম প্রধান মনোনয়নপত্র বাছাইয়ের আগেই ৮ মে উচ্চ আদালত থেকে আদেশ নিয়ে আসেন তার মনোনয়নপত্র গ্রহণের জন্য।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বিষয়টি নিশ্চিত করে বলেন, চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম প্রধান পদত্যাগ না করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন। রোববার (১২ মে) ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন। বাছাই চলাকালীন সিদ্ধান্ত গ্রহণের আগেই উচ্চ আদালতের আদেশ উপস্থাপন করেন তিনি। এতে বলা হয় সেলিম প্রধানের মনোনয়নপত্র গ্রহণ করার জন্য। পরে নির্বাচন কমিশনে সেটি পাঠানো হলে কমিশন নির্বাচন স্থগিত করে।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো.মুনীর হোসাইন খান বলেন,বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে ৫ জুন চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিতের বিষয়টি অবহিত করা হয়েছে।নির্বাচন কমিশন পরবর্তী সময়ে যে নির্দেশনা দেবে, সেই নির্দেশনার আলোকে নির্বাচন হবে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close