ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দোহারে দুই বেকারিকে দুই লাখ টাকা অর্থদণ্ড
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ১১:১৭ পিএম  (ভিজিট : ৭০৪)
ঢাকার দোহারে বান্দুরা বেকারি ও চিশতীয়া বেকারির লাইসেন্স না থাকায় অভিযান চালিয়ে দুই লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৩ মে) দুপুরে উপজেলার ইকরাশী বাজার ও জয়পাড়া থানার মোড় এলাকায় এ অভিযান চালানো হয়।

দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ কার্যক্রম প্রতিরোধকল্পে অনিবন্ধিত বেকারিতে বিএসটিআই'র সহযোগিতায় অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য উৎপাদন ও বিপণন, অননুমোদিত রং ব্যবহার, ব্যবসা প্রতিষ্ঠানের যথাযথ লাইসেন্স না থাকা, লাইসেন্স গ্রহণ ব্যতীত বিএসটিআই'র লোগো ব্যবহার, ভোক্তাদের সাথে প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় বান্দুরা বেকারি এবং চিশতীয়া বেকারি নামের ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে অর্থদণ্ড আদায় করা হয়।

বিএসটিআই'র পরিদর্শক সিরাজাম মুনীরা, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনোয়ার হোসেন এবং দোহার থানা পুলিশ অভিযানে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন।

অভিযানকালে সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানের মালিক/পরিচালকবৃন্দকে যথাযথ প্রক্রিয়ায় লাইসেন্স গ্রহণ পূর্বক জনস্বাস্থ্য রক্ষায় সরকারি নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনে উদ্বুদ্ধ করা হয়।

জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণে এবং জনস্বাস্থ্য রক্ষায় দোহার উপজেলায় ভবিষ্যতে এ ধরণের অভিযান ও মনিটরিং অব্যাহত থাকবে বলে হুঁশিয়ার করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বেকারিতে অভিযান   জরিমানা-অর্থদণ্ড   দোহার-নবাবগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close